• Tuesday, 07 February 2023

ইরানের জালে গোল উৎসব করে ইংল্যান্ডের বিশ্বকাপ শুরু

ইরানের জালে গোল উৎসব করে ইংল্যান্ডের বিশ্বকাপ শুরু

ইরানের রক্ষণ দেয়াল ভাঙতে ৩৫ মিনিট সময় লাগে অন্যতম ফেভারিট দল ইংল্যান্ডের। মাত্র ৩৫তম মিনিটে দুর্দান্ত হেডে ইরানের গোলের তালা খোলেন জুড বেলিংহ্যাম। সেই থেকে শুরু হয়। পরে, যেন গোল উৎসবে মেতে ওঠে ইংল্যান্ড।

ইরানের ডিফেন্ড ভেঙে গোল উৎসবে যেন মেতে ওঠে ইংলিশরা। একে একে ইরানের জালে বল পাঠায় ৬ বার।
প্রথম গোলের ৭ মিনিটের মাথায় দ্বিতীয় গোল করেন বুকায়ো সাকা। তৃতীয় গোল আসে প্রথমার্ধে দেওয়া অতিরিক্ত ১ মিনিটে। জানা যায়, এবার গোল করেন রাহিম স্টার্লিং।

৩ গোল দিয়ে বিরতিতে যায় ইংলিশরা। তখনো কিন্তু ইংল্যান্ডের গোলবারে বল পাঠাতে পারেনি ইরান।

বিরতি শেষে, মাঠে নেমে আবারও গোলের স্বাদ পায় গ্যারি সাউথগেটের শিষ্যরা। এবার আবার পায়ের ছন্দ দেখান বুকায়ো সাকা। এ ম্যাচের ৬২তম মিনিটে নিজের জোড়া গোল পূর্ণ করেন জনপ্রিয় এই ফুটবলার।

৭১ মিনিটে মার্কাস রাশফোর্ড গোল করেন । পরিবর্তী হিসেবে মাঠে নামার, ৪৯ সেকেন্ডের মধ্যেই গোল পান রাশফোর্ড।খেলার ৮৯ মিনিটে দলের শেষ গোল করেন জ্যাক গ্রালিশ।

দেড় হালি গোল দিয়ে দু’টি গোল হজমও করে ইংলিশরা। এ ম্যাচের ৬৫তম মিনিটে ডান প্রান্ত থেকে দারুণ এক আক্রমণে বল নিয়ে ভেতরে ঢোকেন গোলিজাদেহ। সেখান থেকে মেহদি তারেমিকে বল দিলে দারুণ শটে বল জালে জড়ান অন্যতম এই স্ট্রাইকার। এ ম্যাচের অতিরিক্ত সময়ে পেনাল্টি থেকে আরও একটি গোল শোধ করে ইরান। তাদের দু’টি গোলই তারেমির।

কাতার বিশ্বকাপে নিজেদের ফেভারিট মেনেই মাঠে নামে ইংল্যান্ড দল। মাঠে নেমেই নিজেদের ফেভারিট মনে করার প্রমাণও দিয়েছেন এই ফুটবলাররা। ইরানকে ৬-২ গোলে হারিয়ে তারপরে মাঠ ছাড়েন গ্যারি সাউথগেটের শিষ্যরা।

আজকের েএ দিনের প্রথম খেলায় আল রাইয়ানের খলিফা স্টেডিয়ামে এশিয়ান টিম ইরানের মুখোমুখি হয় ইংল্যান্ড।

comment / reply_from