• Friday, 27 January 2023

ইরাকে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে নিহত ১৫

ইরাকে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে নিহত ১৫

ইরাকের উত্তরাঞ্চলে সুলাইমানিয়া শহরের একটি আবাসিক এলাকায় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে ১৫ জন নিহত হয়েছেন বলে জানা গেছে। এছাড়া, ভবনের ধ্বংসস্তূপের নিচে আটকে পড়াদের উদ্ধারে ১০টি দল কাজ করেছে ও ১৭ ঘণ্টার উদ্ধার অভিযান চালানো হয়েছে। এ দেশটির বেসামরিক সুরক্ষা বিভাগ গত শুক্রবার এ তথ্য জানিয়েছে।

সুলাইমানিয়ার স্বাস্থ্য কর্তৃপক্ষ গত শুক্রবার সকালে ১০ জনের মৃত্যুর খবর দিয়েছিলো, কিন্তু পরে আরও পাঁচজন নিহত হওয়ার খবর পাওয়া যায়।

এ ঘটনায় নিহতদের মধ্যে অন্তত একজন শিশু রয়েছে বলে জানিয়েছেন সুলাইমানিয়া প্রদেশের গভর্নর হাভাল আবুবাকার। এছাড়া তিনি এ ঘটনায় তিন দিনের শোক ঘোষণা করেছেন।

জানা যায়, গত বৃহস্পতিবার গ্যাস সিলিন্ডার বিস্ফোরণের পর আবাসিক এলাকাটিতে আগুন লেগে যায়। পরে, সিভিল ডিফেন্সের দমকলকর্মীরা তা নিয়ন্ত্রণে আনে। আগুনে বেশ কয়েকটি বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে ও অন্তত পাঁচটি গাড়ি ধ্বংস হয়েছে বলে পুলিশ জানিয়েছে।

এদিকে, পুলিশ কর্মকর্তারা জানিয়েছেন, ‘একটি বাড়ির ছাদে বসানো রান্নার গ্যাস সিলিন্ডারের বিস্ফোরণে অন্তত তিনটি বাড়ি সম্পূর্ণ ধ্বংস হয়ে গেছে।’

স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, গত শুক্রবার সকালে তারা জরুরি পরিষেবার কর্মীদের উদ্ধারচেষ্টা অব্যাহত রাখতে দেখেছেন। কর্মীরা খনন সরঞ্জামের সাহায্যে ধসে পড়া সাদা ইট ও ধাতুর মধ্যে উদ্ধারকাজ চালাচ্ছিলেন। বিস্ফোরণে ভবনের জানালা ভেঙে পড়ে। এছাড়া, পাশের একটি ভবনের সম্মুখভাগ কালো হয়ে যায়। -সূত্র : আরব নিউজ

comment / reply_from

related_post