• Tuesday, 31 January 2023
ইটনায় শেষ হলো ছবিসহ ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম

ইটনায় শেষ হলো ছবিসহ ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম

মোজাহিদ সরকার‌‌‌, ইটনা, কিশোরগঞ্জ:
 
কিশোরগঞ্জের ইটনা উপজেলার ৯ টি ইউনিয়নের ছবিসহ ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম -২০২২ কর্মপরিকল্পনা শেষ হয়েছে। 
 
ইটনা উপজেলায় গত ১০ অক্টোবর থেকে ৩০ অক্টোবর পর্যন্ত বাড়ি বাড়ি গিয়ে তথ্য সংগ্রহকারীগণ তথ্য সংগ্রহ করেন এবং ০২ নভেম্বর সকালে রায়টুটি ইউনিয়ন পরিষদে ছবিসহ ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম শুরু হয় যা আজ ১৯ অক্টোবর (শনিবার) ইটনা বালিকা উচ্চ বিদ্যালয়ে শেষ হয়।
 
সদর ইউনিয়নের বেতেগা এলাকার নতুন ভোটার তথ্য সংগ্রহকারী মোঃ কালাম বলেন, ভোটার আইডি কার্ড নাগরিকের সম্পদ, সে কোন দেশের নাগরিক সেটাই পরিচয় বহন করে ভোটার আইডি কার্ড। তথ্য হালনাগাদ কার্যক্রমের পর নতুন ভোটারদের আইডি কার্ড দেওয়া হবে। তিনি প্রায় ১৪০ জনের (নতুন ভোটার) তথ্য সংগ্রহ করেছেন।
 
এলংজুরী ইউনিয়নের তথ্য সংগ্রহকারী জান্নাতুল ফেরদৌস বলেন, আমি এলংজুরী ইউনিয়নের ০৯ নং ওয়ার্ড নয়ানগর এলাকায় বাড়ি বাড়ি গিয়ে তথ্য সংগ্রহ করেছি, কোন প্রকার সমস্যা হয় নি, খুব সুন্দর ভাবে আমি আমার কাজ সম্পন্ন করতে পেরেছি, আমি ২০০ জন নতুন ভোটারের তথ্য সংগ্রহ করেছি।
 
সদর ইউনিয়নের পূর্ব গ্ৰামের নতুন ভোটার মোঃ তরিকুল ইসলাম বলেন, আমি ছবি তুলেছি, কিছু দিন পর আইডি কার্ড পাবো, এটা ভেবে খুব আনন্দ লাগছে, নতুন আইডি কার্ড পেয়ে নিজের নামে একটা মোবাইল সিম কিনবো বলে আশা প্রকাশ করেন।
 
উপজেলা নির্বাচন অফিসের ডাটা এন্ট্রি অপারেটর মোঃ সারোয়ার জানান, সুন্দর ও সুষ্ঠু ভাবেই ০৯ টি ইউনিয়নের ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম শেষ হয়েছে। কোনো প্রকার যান্ত্রিক ত্রুটি দেখা যায়নি। তিনি আরও বলেন, যারা এখন হালনাগাদ কার্যক্রমে ছবি তুলতে পারে নাই কিছু দিন পর উপজেলা নির্বাচন অফিসে আসলে ছবি তুলতে পারবেন।
 
উপজেলা নির্বাচন অফিসার মোঃ কামরুল হাসান বলেন, সারা দেশের মত ইটনা উপজেলায় ছবিসহ ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম শেষ হয়েছে। উপজেলা চেয়ারম্যান চৌধুরী কামরুল হাসান, উপজেলা নির্বাহী অফিসার নাফিসা আক্তার, ইটনা থানা অফিসার ইনচার্জ মোঃ কামরুল ইসলাম মোল্লা সহ সকল ইউনিয়নের চেয়ারম্যানদের সার্বিক সহযোগিতায় এই কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পন্ন করতে পেরেছি।
 
উল্লেখ্য যে, ইটনা উপজেলার ৯ টি ইউনিয়নে বিদ্যমান ভোটার সংখ্যা ০১ লক্ষ ৩৩ হাজার ৯২১ জন। ছবিসহ ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম- ২০২২ এর পর নতুন ভোটার সংখ্যা ১৮ হাজার ৬৮৮ জন, যার মধ্যে পুরুষ ৯ হাজার ৬৭৬ জন, মহিলা ৯ হাজার ১১ জন এবং হিজড়া ০১ জন। বর্তমানে ইটনা উপজেলায় মোট ভোটার সংখ্যা ১ লক্ষ ৫২ হাজার ৬০৯ জন।

comment / reply_from