• Friday, 03 February 2023
ইটনায়  বিভিন্ন স্থানে কেক কেটে মহামান্য রাষ্ট্রপতির জন্মদিন উদযাপন

ইটনায় বিভিন্ন স্থানে কেক কেটে মহামান্য রাষ্ট্রপতির জন্মদিন উদযাপন

মোজাহিদ সরকার‌‌‌, হাওরাঞ্চল প্রতিনিধি:
 
'শুভ জন্মদিন' ভাটি বাংলার লৌহমানব, হাওর উন্নয়নের স্বপ্নদ্রষ্টা, তৃণমূল রাজনীতির প্রবাদ পুরুষ, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের মহামান্য রাষ্ট্রপতি মো.আবদুল হামিদ। হে জীবন্ত কিংবদন্তী আপনি আমাদের গর্ব, আমাদের অহংকার। আপনার সর্বাঙ্গীণ সুস্বাস্থ্য এবং দীর্ঘায়ু কামনা করি। জীবনের রণভূমিতে সংগ্রাম ও সাফল্যের অযুত গৌরবে সিক্ত হয়ে তিনি ৭৯ বছর পেরিয়ে পদার্পণ করছেন ৮০তম বর্ষে।
 
কি‌শোরগ‌ঞ্জের ইটনা উপজেলায় নানা আয়োজ‌নে পা‌লিত হ‌য়েছে গনপ্রজাতন্ত্রী বাংলাদেশে সরকারের মহামান্য রাষ্ট্রপতি মো. আবদুল হা‌মিদের ৮০তম জন্মদিন। এ উপল‌ক্ষে বি‌ভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গসংগঠন, এছাড়াও বিভিন্ন সংগঠন দোয়া ও আলোচনা সভা এবং কেক কেটাসহ বিভিন্ন কর্মসূচি করছে।
 
০১ জানুয়ারি (রবিবার) সকা‌লে উপজেলা পরিষদ বিদ্যাপীঠের উদ্যোগে দোয়া মাহফিল শেষে কেক কে‌টে রাষ্ট্রপতির জন্মদিন পালন শুরু হয়। উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান চৌধুরী কামরুল হাসান, উপজেলা নির্বাহী অফিসার নাফিসা আক্তার, ইটনা থানা অফিসার ইনচার্জ মোঃ কামরুল ইসলাম মোল্লা, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সোহরাব উদ্দিন ঠাকুর, সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম ঠাকুর, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ আবদুস সালাম, উপজেলা শিক্ষা অফিসার আকিকুর রেজা খান, উপজেলা সমাজসেবা কর্মকর্তা মোঃ সাইফুল ইসলাম সহ অন্যরা কেক কে‌টে রাষ্ট্রপতির জন্মদিন পালন ক‌রেন।
 
এছাড়াও আরোও দোয়া মাহফিল ও কেক কেটে জন্মদিন উদযাপন করেছে সদরের অবস্থিত ইটনা বালিকা উচ্চ বিদ্যালয়, ইটনা পূর্বগ্ৰাম মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়, রাষ্ট্রপতি আবদুল হামিদ সরকারি কলেজ, মহেশ চন্দ্র সরকারি মডেল শিক্ষা নিকেতন, রাজেন্দ্র আশালতা আদর্শ বালক-বালিকা উচ্চ বিদ্যালয় এবং নূরপুর ডি.ডি মাদ্রাসা।
 
‌উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান চৌধুরী কামরুল হাসান বলেন, মহামান্য রাষ্ট্রপতি আমা‌দের গ‌র্বের ধন। তার বর্ণাঢ্য রাজ‌নৈ‌তিক জীবন ও নেতৃত্ব আমা‌দের প্রা‌ণিত ক‌রে। তি‌নি একজন জীবন্ত কিংবদন্তি। প্র‌তি বছর এ দিন‌টি‌তে আমরা রাষ্ট্রপতির জন্মদিন পালন ক‌রে থা‌কি। তিনিও আরোও বলেন, হাওরের এত এত শিক্ষা প্রতিষ্ঠান, রাস্তা ঘাট সব কিছু ই মহামান্য রাষ্ট্রপতির অবদান। তিনি সব সময় আমাদের হাওরে মানুষের জন্য চিন্তা ভাবনা করেছেন। বাংলাদেশ আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর থেকে হাওরের বেশি উন্নয়ন হয়েছে বলে তিনি দাবি করেন।
 
এ ছাড়া রাষ্ট্রপ‌তির জন্ম‌দিন উপল‌ক্ষে সন্ধ্যায় উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ে দোয়া মাহফিল ও এক বিশাল কেক কেটে আনন্দ উদযাপন করা হয়।

comment / reply_from