• Saturday, 04 February 2023
ইউনিয়ন পরিষদ কার্যালয় তালাবদ্ধ, হয়রানির শিকার সেবা প্রার্থীরা

ইউনিয়ন পরিষদ কার্যালয় তালাবদ্ধ, হয়রানির শিকার সেবা প্রার্থীরা

ডোমার (নীলফামারী) প্রতিনিধিঃ নীলফামারীর ডোমার উপজেলার গোমনাতী ইউনিয়ন পরিষদ কাযালয় তালাবদ্ধ থাকায় হয়রানির শিকার সেবা প্রার্থীরা। মঙ্গলবার দুপুর সাড়ে ১২টায় ওই ইউনিয়ন পরিষদে গিয়ে দেখা গেছে, ইউপি কার্যালয় তালাবদ্ধ। নেই চেয়ারম্যান, মেম্বার, সচিব, উদ্যোক্তা কিংবা কোন চৌকিদার। এ সময় সেবা নিতে আসা গোমনাতী পাঠানপাড়া গ্রামের নুর
হকের ছেলে নুরুজ্জামান জানান, জন্ম নিবন্ধন কাজের জন্য দুদিন ধরে ঘুরতেছি। আজ এসে দেখি ইউনিয়ন পরিষদ বন্ধ তাই ফিরে যেতে হচ্ছে।

দক্ষিণ আমবাড়ী গ্রামের বাবুল হোসেনের ছেলে নাজিমউদ্দীন জানান, জন্ম সনদ নেয়ার জন্য গত ১৫ দিন ধরে ঘুরতেছি। আজ এসে দেখি বন্ধ। উদ্যোক্তার মোবাইল ফোনও বন্ধ পাওয়া যাচ্ছে। দক্ষিণ আমবাড়ী ৪নং ওয়ার্ডের বাদল ইসলামের স্ত্রী লতিফা বেগম জানান, জন্ম নিবন্ধন করার জন্য কয়েকদিন ধরে ঘুরতেছি। আজ এসে দেখি অফিস বন্ধ। তারা সকলেই অভিযোগ করেন উদ্যোক্তা আশরাফুল ইসলাম তার খেয়াল খুশিমতো অফিস করেন।

একটি জন্ম নিবন্ধনের জন্য ৩বার আবেদন করেও সংশোধন হচ্ছে না। সংশোধনী আবেদনে তিনি বারবার ভুল করেন তার খেসারত দিতে হয় সাধারণ মানুষকে। মাঝে মধ্যে ইউনিয়ন পরিষদ বন্ধ থাকার কারনে মানুষ হয়রানির শিকার হচ্ছে। ইউনিয়ন পরিষদ কার্যালয় বন্ধ থাকার বিষয়ে জানতে চাইলে গোমনাতী ইউপি চেয়ারম্যান আহমেদ ফয়সাল শুভ জানান, আজ উপজেলা কৃষি অফিস থেকে প্রণোদনার সার ও বীজ দেয়া হচ্ছে তাই হয়তো পরিষদ বন্ধ রেখে তারা উপজেলায়
গেছে। আমি বাড়িতে আছি।

এ বিষয়ে ডোমার উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) জান্নাতুল ফেরদৌস হ্যাপি জানান, আমি গোমনাতী ইউনিয়নেই আছি। বিষয়টি দেখতেছি।

comment / reply_from