• Friday, 27 January 2023
ইউক্রেনের প্রেসিডেন্ট ; ইউক্রেন কখনই আত্মসমর্পণ করবে না

ইউক্রেনের প্রেসিডেন্ট ; ইউক্রেন কখনই আত্মসমর্পণ করবে না

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদমির জেলেনস্কি বলেছেন, তার দেশ রাশিয়ার কাছে কখনই আত্মসমর্পণ করবে না। বুধবার (২১ ডিসেম্বর) রাতে মার্কিন কংগ্রেসে যৌথ অধিবেশনে দেওয়া এক ভাষণে তিনি এ কথা বলেন।তিনি  বলেন, ইউক্রেন তার অখন্ডতা ধরে রেখেছে এবং কখনই আত্মসমর্পণ করবে না। আমরা জিতব। কারণ আমরা ঐক্যবদ্ধ।

কংগ্রেসে ভাষণ দেয়ার আগে মার্কিন হাউস স্পিকার ন্যান্সি পেলোসি জেলেনস্কির সঙ্গে দেখা করেন। এছাড়া, তিনি যখন মঞ্চে উঠেন তখন মার্কিন আইনপ্রণেতারা চেয়ার ছেড়ে নেমে করতালি দিয়ে তাকে স্বাগত জানান।এদিকে বাইডেন জানিয়েছেন, ইউক্রেনকে কখনো একা লড়তে হবে না। আমেরিকা সবসময় তার পাশে থাকবে। ভ্লাদিমির পুতিন এই যুদ্ধ টেনে নিয়ে যাচ্ছেন বলে এদিন অভিযোগ করেছেন বাইডেন।এদিন জেলেনস্কিকে পাশে নিয়ে সাংবাদিক বৈঠক করেছেন মার্কিন প্রেসিডেন্ট।এদিন জেলেনস্কিকে পাশে নিয়ে সাংবাদিক বৈঠক করেছেন মার্কিন প্রেসিডেন্ট।

দেশের প্রতিরক্ষা ব্যবস্থা অনেকটাই উন্নত হয়েছে বলে সাংবাদিকদের জানিয়েছেন জেলেনস্কি। কিন্তু তা কীভাবে সম্ভব হয়েছে, সে কথা বলতে চাননি তিনি।রশিয়া চলতি বছরের ফেব্রুয়ারি মাসে ইউক্রেনে হামলা চালানোর পর এ প্রথম জেলেনস্কি বিদেশ সফরে এলেন।

comment / reply_from

related_post