• Saturday, 04 February 2023
আ.লীগ নেতার বিরুদ্ধে  আনসার সদস্যের ব্যবসা প্রতিষ্ঠান থেকে ভাড়া উত্তোলনের অভিযোগ

আ.লীগ নেতার বিরুদ্ধে আনসার সদস্যের ব্যবসা প্রতিষ্ঠান থেকে ভাড়া উত্তোলনের অভিযোগ

 

নেয়ামুল আহসান হিরন,ঝালকাঠি:

ঝালকাঠির রাজাপুরে আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে জোড় জবরদস্তি করে এক আনসার সদস্যর দুইটি ব্যবসা প্রতিষ্ঠানের দুই মাস থেকে ভাড়া উত্তোলনের অভিযোগ পাওয়া গেছে। উপজেলার গালুয়া ইউনিয়নের পাকাপুল বাজার এলাকায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় শনিবার দুপুরে ভূক্তভোগী আনসার সদস্য মো. খলিলুর রহমান থানায় লিখিত অভিযোগ দায়ের করেন। খলিলুর রহমান উপজেলার গালুয়া ইউনিয়নের বড় গালুয়া এলাকার মৃত সায়জদ্দিনের ছেলে ও গালুয়া ইউনিয়নের ২নং ওয়ার্ড আনসার সদস্য। আওয়ামী লীগ নেতার নাম মো. ফিরোজ হাওলাদার। সে গালুয়া ইউনিয়নের ২নং ওয়ার্ড আওয়ামী লীগ এর সাংগঠনিক সম্পাদক ও পাকাপুল এলাকার মৃত মহের উদ্দিনের ছেলে।

অভিযোগ থেকে জানাগেছে, গালুয়া ইউনিয়নের ১,২,৩ নং ওয়ার্ডে মহিলা সংরক্ষিত আসনে গত ২ নভেম্বর অনুষ্ঠিত নির্বাচনে আওয়ামী লীগ নেতা ফিরোজ হাওলাদারের স্ত্রী প্রার্থী হয় এবং ভোটে হেরে যায়। ঐ নির্বাচনে ভূক্তভোগী খলিলুর রহমান তার পক্ষ না করায় পাকাপুল বাজারে তার দুইটি ভাড়া দেয়া ব্যবসা প্রতিষ্ঠান থেকে গত দুই মাস থেকে জোড় জবরদস্তি করে ভাড়ার টাকা উত্তোলন করে নিয়ে যায় ফিরোজ। আর এ কাজে ফিরোজকে সহযোগীতা করে আসছেন স্থানীয় মৃত আব্দুল আজিজ খানের ছেলে আব্দুর রহমান।

দুই ব্যবসা প্রতিষ্ঠানের ভাড়াটিয়া রুবেল ও আলম জানায়, অনেক বছর আগে থেকেই খলিলুর রহমানের কাছ থেকে মাসিক ভাড়ার চুক্তিতে ভাড়া নেই এবং প্রতিমাসে ভাড়ার টাকা পরিশোধ করে অসছি। কিন্তু হঠাৎ করে গত দুই মাস থেকে ফিরোজ ও আব্দুর রহমান আমাদের কাছ থেকে জোড় জবরদস্তি করে ভাড়ার টাকা নিয়ে যায়। বর্তমানে তারা ব্যবসা প্রতিষ্ঠানের মালিক বলেও দাবী করেন।

আওয়ামী লীগ নেতা মো. ফিরোজ হাওলাদার তার বিরুদ্ধে অভিযোগ অস্বীকার করে জানান, খুশি হয়ে খলিলুর রহমানকে আমি জায়গা দিয়ে ছিলাম। সে ঐ জায়গায় দুইটি ব্যবসা প্রতিষ্ঠান নির্মাণ করে ভাড়া দিয়েছিল। এখন আর খলিলকে জায়গা দিবনা তাই ঐ ব্যবসা প্রতিষ্ঠানের ভাড়ার টাকা উত্তোলন করি। খলিলের ঘর খলিল অন্যত্র নিয়ে যাক।এ ব্যাপারে রাজাপুর থানা অফিসার ইনচার্জ পুলক চন্দ্র রায় বলেন, লিখিত অভিযোগ পেয়েছি তদন্ত করে পরবর্তী আইনগত ব্যবস্থা নেয়া হবে।

 

comment / reply_from