• Saturday, 04 February 2023
আরেক পুলিশ সুপারকে বাধ্যতামূলক অবসরে পাঠানো হলো

আরেক পুলিশ সুপারকে বাধ্যতামূলক অবসরে পাঠানো হলো

স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ এক প্রজ্ঞাপনে মঙ্গলবার এ তথ্য জানিয়েছে। জনস্বার্থে জারিকৃত এ আদেশ অবিলম্বে কার্যকর হবে বলে প্রজ্ঞাপনে বলা হয়েছে।চাকরির মেয়াদ শেষ হওয়ার আগেই পুলিশ সুপার পদমর্যাদার আরেক কর্মকর্তাকে অবসরে পাঠিয়েছে সরকার। মো. মুনির হোসেন নামে ওই কর্মকর্তা সিআইডিতে কর্মরত ছিলেন।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, সিআইডিতে কর্মরত বিশেষ পুলিশ সুপার (এসপি) মুনির হোসেনকে সরকারি চাকরি আইন, ২০১৮ (২০১৮ সালের ৫৭ নং আইন) এর ৪৫ ধারার বিধান অনুযায়ী অবসর প্রদান করা হলো।পুলিশ কর্মকর্তা মুনির হোসেনকে ২০১১ সালের ১৯ জুলাই ওএসডি করে সদরদপ্তর রাখা হয়েছিল। এর আগে গত ১৬ নভেম্বর সরকারি চাকরি থেকে বাধ্যতামূলক অবসর দেওয়া হয় পুলিশ সুপার মো. আলী হোসেন ফকিরকে। এর আগে তাকে খুলনা ৩য় এপিবিএনের অধিনায়ক হিসেবে কর্মরত অবস্থা রাজশাহী রেঞ্জ ডিআইজি অফিসে সংযুক্ত করা হয়।

এছাড়া ১৮ অক্টোবর তিন পুলিশ সুপারকে বাধ্যতামূলক অবসরে পাঠায় সরকার। তারা হলেন-সিআইডির পুলিশ সুপার মির্জা আব্দুল্লাহেল বাকী, পুলিশ সদর দপ্তরের পুলিশ সুপার দেলোয়ার হোসেন মিয়া এবং মো. শহিদুল্লাহ চৌধুরী।

অন্যদিকে গত ৩১ অক্টোবর দুই অতিরিক্ত ডিআইজিকেও বাধ্যতামূলক অবসর দেওয়া হয়। তারা হলেন- ট্যুরিস্ট পু্লিশের অতিরিক্ত ডিআইজি মো. মাহবুব হাকিম এবং সিআইডির অতিরিক্ত ডিআইজি মো. আলমগীর আলম। এছাড়া ১৬ অক্টোবর তথ্য সচিব মকবুল হোসেনকে বাধ্যতামূলক সরকারি চাকরি থেকে অবসর দেয় সরকার।২০২১ সালের ২ সেপ্টেম্বর সিআইডির অতিরিক্ত ডিআইজি শেখ ওমর ফারুক ও খাগড়াছড়ির মহালছড়ির ষষ্ঠ এপিবিএনের অধিনায়ক (পুলিশ সুপার) মোহাম্মদ আবদুর রহিমকে অবসরে পাঠায় সরকার।

comment / reply_from

related_post