• Friday, 27 January 2023

আমাদের একটাই লক্ষ্য-বাংলাদেশের মানুষের ভাগ্য পরিবর্তন করা: প্রধানমন্ত্রী

আমাদের একটাই লক্ষ্য-বাংলাদেশের মানুষের ভাগ্য পরিবর্তন করা: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘আমাদের একটাই লক্ষ্য-বাংলাদেশের মানুষের ভাগ্য পরিবর্তন করা, বাংলাদেশের মানুষের উন্নতি করা। যে আদর্শে বাংলাদেশ স্বাধীন হয়েছে, সেই আদর্শে দেশকে এগিয়ে নিয়ে যাওয়া।’

আজ রবিবার (২০ নভেম্বর) সকালে বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্পনগর এবং কর্ণফুলী ড্রাইডক স্পেশাল ইকোনমিক জোনসহ ৫০টি শিল্প ও অবকাঠামোর উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে গণভবন থেকে ভার্চুয়ালি যোগ দিয়ে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেছেন, ‘আমাদের কৃষিপ্রধান অর্থনীতি। কিন্তু শিল্পায়ন ছাড়া একটা দেশের উন্নতি হতে পারে না, কর্মসংস্থান হয় না। আমাদের কৃষি যেমন অব্যাহত রাখতে হবে, পাশাপাশি আমাদের শিল্পায়নও করতে হবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা চট্টগ্রামের মিরসরাইয়ে ৩৩ হাজার একরের বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্পনগরের চারটি কারখানার পাশাপাশি সিটি অর্থনৈতিক অঞ্চলের দু’টি ও মেঘনা অর্থনৈতিক অঞ্চলের সাতটি এবং শ্রীহট্ট অর্থনৈতিক অঞ্চলের একটি শিল্প-কারখানার বাণিজ্যিক কার্যক্রম উদ্বোধন করেন।

সেই সাথে আরও আড়াইশ’ কোটি মার্কিন ডলার বিনিয়োগের লক্ষ্যমাত্রা নিয়ে ২৯টি কারখানার ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। যেখানে অন্তত ৩৯ হাজার মানুষের কর্মসংস্থান হবে। উদ্বোধন করা হয় অর্থনৈতিক অঞ্চলের সড়ক, ভবন এবং বিদ্যুকেন্দ্রসহ ছয়টি গুরুত্বপূর্ণ অবকাঠামোর।

 

comment / reply_from