• Saturday, 04 February 2023
আমাকে এভাবে মিঠুন চক্রবর্তীর মতো কেউ বলেনি:কনীনিকা

আমাকে এভাবে মিঠুন চক্রবর্তীর মতো কেউ বলেনি:কনীনিকা

কলকাতার ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী কনীনিকা বন্দ্যোপাধ্যায়। মাঝে মাঝে বড় পর্দায় দেখা মেলে অভিনেত্রীর। ইতোমধ্যে টলিউড ইন্ডাস্ট্রিতে ক্যারিয়ারের ২২টি বছর পার করেছেন তিনি। ‘স্বপ্ন নীল’ ও ‘এক আকাশের নীচে’ ধারাবাহিকের মাধ্যমে অভিনয় জগতে পা রাখেন কনীনিকা।

তার আসন্ন ‘প্রজাপতি’ সিনেমায় মিঠুনের মেয়ে এবং দেবের দিদির চরিত্রে অভিনয় করেছেন তিনি। তবে দীর্ঘদিন ইন্ডাস্ট্রিতে পার করলেও আক্ষেপ রয়েই গেছে তার।


পর্দায় মিঠুনের মেয়ের চরিত্রটা খুব বড় না হলেও, মনে দাগ কাটার মতো একটি কাজ করেছিলেন তিনি। খুব ছোট থেকেই জনপ্রিয় অভিনেতা মিঠুন চক্রবর্তীর ভক্ত ‘স্বপ্ন নীল’ খ্যাত অভিনেত্রী।


এর আগেও সিনেমায় মিঠুনের সঙ্গে কাজ করার সুযোগ পেয়েছিলেন তিনি। কিন্তু বয়স কম থাকায় ছবিগুলো করতে পারেননি কনীনিকা। তাছাড়া হায়দরাবাদে গিয়ে শুটিং করতে হবে বলে বাড়ি থেকে অনুমতিও ছিল না তার।

তবে ‘প্রজাপতি’ সিনেমায় সেই সুযোগটা পেয়ে আর হাত ছাড়া করেননি তিনি। অনেকদিন অপেক্ষার পর অবশেষে মিঠুনের স্নেহের পরশ পেয়েছেন এ ছবিতে। তিনি বলেন, ওনার মতো এত বড় একজন তারকা আমাকে ডেকে বলেছিলেন, ‘কনী তোমার শটটা অনেক ভাল হয়েছে’। এতদিন ধরে ইন্ডাস্ট্রিতে কাজ করছি এভাবে কেউ কখনও বলেনি। হয়ত বড় হলে মানুষের ব্যবহার এমনই হয়।


প্রসঙ্গত, শুক্রবার (২৩ ডিসেম্বর) মুক্তি পেতে যাচ্ছে কনীনিকা অভিনীত ‘প্রজাপতি’। এছাড়াও তার আরও উল্লেখযোগ্য সিনেমা হচ্ছে, ‘আবার আসিব ফিরে’, ‘মুখার্জিদার বউ’, ‘হামি’। ছবিগুলোতে অভিনয়ের জন্য ব্যাপক প্রশংসিত হয়েছিলেন তিনি।

comment / reply_from