• Thursday, 09 February 2023

আফজাল হোসেনের জীবনের গল্প ‘তিন ঘণ্টার ভিডিওতে’

আফজাল হোসেনের জীবনের গল্প ‘তিন ঘণ্টার ভিডিওতে’

দীর্ঘ ৩ ঘন্টার আলাপচারিতায় জীবনের গল্প বললেন কিংবদন্তি অভিনেতা ও নির্মাতা আফজাল হোসেন। এ অনুষ্ঠানের নাম ‘কোলাহল উইথ আফজাল হোসেন’।

তানভীর তারেক এর গ্রন্থনা, উপস্থাপনা এবং পরিচালনায় এই অনুষ্ঠানের বিভিন্ন সেগমেন্ট এ ক্যারিয়ারের দীর্ঘ পথ, নিজের অভিনয় জীবনের দর্শন , প্রেম বিয়ে গসিপ ও বিজ্ঞাপন শিল্পের পথিকৃত হিসেবে নিদের চ্যালেন্জ সহ সমসাময়িক ফিল্ম ইন্ডাস্ট্রি এবং কাজ নিয়ে কথা বলেছেন ।

তবে, সেলিব্রিটি টকশো তে আরও খানিকটা ভিন্নতা আনতেই বিভিন্ন ব্যাপার নিয়ে ১০ টি করে প্রশ্ন করেছেন আরও তিনজন সাংবাদিক। তারা হলেন: শ্রাবণী রাখি ও অনিন্দ্য মামুন এবং অপূর্ণ রুবেল ।

অনুষ্ঠানের ব্যাপারে আফজাল হোসেন বলেন, ‘সবার ভাবনার জগত বা কাজের ধারা তো একরকম না। তানভীর তারেকের এই সৃজনশীল কাজের ধারাটা আমার ভাল লাগে । তাই এর আগেও তার সাথে যখন আড্ডা দিতে বসেছি - কথা বলে আরাম পেয়েছি। অর্থাৎ আমার বলার আগ্রহের জায়গাগুলোতেও সে ছুতে পেরেছে । এই আড্ডাটিও উপভোগ করলাম।’

এ সময় উপস্থাপক তানভীর তারেক বলেন, ‘আফজাল ভাই আমাদের শোবিজ জগতের বিশেষ মানুষ। তার প্রতিটা কাজ , প্রতিটা অঙ্গন এত যত্ন দিয়ে তিনি পথ হেঁটেছেন , অথচ তার এসব গুঢ় দর্শন নিয়ে বিস্তারিত কোনো কথপোকথন নেই । আমাদের দেশে অনেক কিংবদন্তি চলে গেছেন যাদের কোনো রেফারেন্স ইন্টারভিউ নেই, আত্মজীবনীমূলক প্রকাশনা নেই, সেই কাজগুলোই ভিজুয়ালি প্রথমে পরে প্রিন্টেড আকারে গ্রন্থনায় আনতে চাই।’

অনুষ্ঠানের চিত্রগ্রহণ এবং সম্পাদনায় ছিলেন মোস্তাফিজ মিঠু। এটি স্বাধীন মিউজিক অ্যাপসহ তানভীর তারেক এর অফিসিয়াল ইউটিউব এবং ফেসবুক পেজ এ অবমুক্ত হবে।

comment / reply_from