• Saturday, 04 February 2023

আন্তর্জাতিক ফুটবলকে বিদায় বললেন করিম বেনজেমা

আন্তর্জাতিক ফুটবলকে বিদায় বললেন করিম বেনজেমা

কাতার বিশ্বকাপে চোটের কারণে খেলা হয়নি। আর মাঝপথে সুস্থ হয়ে উঠলেও সম্ভবত টিম কম্বিনেশনের জন্য তাকে মাঠে নামাননি ফ্রান্স কোচ দিদিয়ের দেশ্যম। গতকাল রবিবার আর্জেন্টিনার কাছে বিশ্বকাপ ফাইনালে ফ্রান্সের পরাজয়ের ২৪ ঘণ্টা না কাটতেই অবসরের ঘোষণা দিয়েছেন করিম বেনজেমা। জনপ্রিয় এই ব্যালন ডি'অর জয়ী রিয়াল মাদ্রিদ স্ট্রাইকারকে আর আন্তর্জাতিক ফুটবলে দেখা যাবে না।

আজ ১৯ ডিসেম্বর সোমবার বেনজেমার ৩৫তম জন্মদিন। এমন বিশেষ একটা দিনে দিনেই কঠিন সিদ্ধান্তটা নিয়ে ফেললেন। অবসর ঘোষণা দিয়ে সোশ্যাল সাইটে করিম বেনজেমা লিখেছেন, 'আমি চেষ্টা করেছিলাম নিজের সেরাটা দেওয়ার। যা ভুল করেছি তার জন্যেই আজ আমি এখানে। আমি এটার জন্য গর্বিত। আমার গল্প লেখা শেষ।'

গত মৌসুমে রিয়াল মাদ্রিদকে চ্যাম্পিয়ন্স লিগ জিতিয়েছিলেন তিনি। আর দুর্দান্ত পারফর্মেন্সে জিতে নেন ব্যালন ডি অর। এছাড়া, বিশ্বকাপ দলেও তার নাম ছিল। কিন্তু টুর্নামেন্ট শুরুর আগমুহূর্তে অনুশীলনে চোট পেয়ে শেষ হয়ে যায় তার বিশ্বকাপ খেলা। তবে, তাকে স্কোয়াডেই রাখেন দিদিয়ের দেশ্যম। আর কোনো বদলি ফুটবলার নেওয়া হয়নি। কিন্তু বিশ্বকাপ ফাইনালের আগে হঠাৎই বেনজেমাকে নিয়ে শুরু হয় গুঞ্জন। এর কারণ স্পেনে গিয়ে সুস্থ হওয়ার পরে তিনি রিয়াল মাদ্রিদের অনুশীলন ম্যাচে খেলেছেন।

এ বিষয়ে আন্তর্জাতিক গণমাধ্যম দাবি করে, করিম বেনজেমা বিশ্বকাপ ফাইনালে খেলার জন্য প্রস্তুত। কিন্তু, দিদিয়ের দেশ্যমের মনে তেমন কোনো ভাবনা ছিল না। ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে করিম বেনজেমা বিষয়ক প্রশ্নে দেশ্যম বিরক্তি প্রকাশ করেন। এর কারণ তিনি টিম কম্বিনেশন ভাঙতে চাননি। এ অভিমানে নিজেকে আড়ালে রাখেন বেনজেমা। বিশ্বকাপের ফাইনালে উপস্থিত থাকার জন্য বেনজেমাকে অনুরোধ করেছিলেন খোদ ফ্রান্স প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাখো। কিন্তু তাতেও কর্ণপাত করেননি করিম বেনজেমা।

comment / reply_from