• Tuesday, 07 February 2023
আন্তর্জাতিক অভিবাসী দিবস  পালন

আন্তর্জাতিক অভিবাসী দিবস পালন

মাসুদ রানা বাচ্চু সিরাজগঞ্জ প্রতিনিধিঃ

"থাকব ভালো, রাখবো ভালো দেশ বৈধ পথে প্রবাসী আয়-গড়ব বাংলাদেশ" এ শ্লোগান নিয়ে সিরাজগঞ্জে আন্তর্জাতিক অভিবাসী দিবস-২০২২ উদযাপন উপলক্ষে র‍্যালি প্রদর্শন,   আলোচনা, চেক বিতরণ ও স্মারক  সম্মাননা প্রদান অনুষ্ঠান করা হয়।

জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো (বিএমইটি) প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় এবং ব্র্যাক ও আর ডিআরএস  বাংলাদেশ এর সহযোগিতায়,  সিরাজগঞ্জ জেলা প্রশাসন এবং জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসের আয়োজনে রবিবার (১৮ ডিসেম্বর) সকাল ৯ টায় জেলা প্রশাসক কার্যালয়ের সন্মুখ হতে র‍্যালিপ্রদর্শন শেষে  অফিসার্স ক্লাবে আলোচনা সভা ও চেক পুরস্কার  বিতরণ  অনুষ্ঠিত হয়। 

অনুষ্ঠানের উদ্বোধক ও  প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক মীর মোহাম্মদ মাহবুবুর রহমান। এতে   সভাপতিত্ব করেন,  অতিরিক্ত জেলা প্রশাসক ( শিক্ষা ও আইসিটি, উন্নয়ন  ও মানব সম্পদ ব্যবস্থাপনা) মোঃ তমাল হোসেন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,  অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোঃ মোবারক হোসেন, জেলা প্রশাসক কার্যালয়ের প্রবাসী কল্যাণ শাখা'র  সহকারী কমিশনার ইসরাত জাহান, প্রবাসী কল্যাণ ব্যাংক সিরাজগঞ্জের ম্যানেজার মোঃ সানা উল্লাহ, ডিডিপি নির্বাহী পরিচালক কাজী সোহেল রানা,  চেম্বার অব কমার্স ইন্ডাস্ট্রির সাবেক কর্মকর্তা, ব্যবসায়ী,  সমাজ সেবক মোঃ রেজাউল করিম রঞ্জু প্রমুখ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন,  জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসের সহকারী পরিচালক মুহাম্মদ আনোয়ার হোসেন। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন, ব্র্যাক ডিস্ট্রিক্ট কো-অর্ডিনেটর মোঃ আব্দুল মাজেদ। আন্তর্জাতিক অভিবাসী দিবস উদযাপন উপলক্ষে সিরাজগঞ্জ জেলার সর্বোচ্চ রেমিট্যান্স আহরণকারি ব্যাংক ইসলামি ব্যাংক বাংলাদেশ সিরাজগঞ্জ জেলা শাখার প্রথম স্থান অর্জন করে, দ্বিতীয় স্থান অর্জন করে সোনালী ব্যাংক লিমিটেড সিরাজগঞ্জ শাখা, তৃতীয় স্হান অর্জন করে অগ্রণী ব্যাংক লিমিটেড সিরাজগঞ্জ শাখা কে স্মারক সম্মাননা ক্রেস্ট  দেওয়া হয়। অভিবাসী দিবস উদযাপন উপলক্ষে চিত্রাংকন প্রতিযোগিতার তিনটি গ্রুপে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্হান অর্জনকারিদেরকে পুরস্কার এবং ১০ জন শিক্ষার্থীকে  শিক্ষা বৃত্তি প্রদান করা হয়।এসময়ে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান এবং শিক্ষক, সুধীজন, গুনীজনেরা এবং চিত্রাঙ্কন প্রতিযোগিতা অংশগ্রহণকারিরা, অভিভাবকেরা উপস্থিত ছিলেন।    

 

comment / reply_from