• Friday, 27 January 2023
আদমদীঘিতে আওয়ামী লীগ নেতাকে হত্যা চেষ্টা

আদমদীঘিতে আওয়ামী লীগ নেতাকে হত্যা চেষ্টা

রাকিবুল হাসান, আদমদীঘি (বগুড়া) প্রতিনিনিধি :

বগুড়া জেলার আদমদীঘি উপজেলার সদর ইউনিয়নের ওয়ার্ড  আ'লীগের সাধারণ সম্পাদক ও ট্রাক ব্যবসায়ী গোলাম মোস্তফার পথরোধ করে গতরাত সাড়ে তিন ঘটিকার সময় ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যার চেষ্টা করে তার ব্যবহৃত মোটরসাইকেল, মোবাইল ফোন ও টাকা ছিনিয়ে নিয়েছে দুর্বৃত্তরা।  

গুরুতর অবস্থায় টহল পুলিশ তাকে উদ্ধার করে চিকিৎসার জন্য আদমদীঘি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সেে ভর্তি করান। 

জানা গেছে, গত ১৭ নভেম্বর রোজ বৃহস্পতিবার দিবাগত রাত সাড়ে ৩ ঘটিকার সময় নিজ ব্যাবসা প্রতিষ্ঠান থেকে বাড়ি যাওয়ার সময়  সান্তাহার-বগুড়া আঞ্চলিক সড়কের খাড়ির ব্রীজের পূর্বে কলা বাগান (বকুলতলা) নামক স্থানে উক্ত ঘটনাটি ঘটে। 

হামলার শিকার আহত আ'লীগ নেতা গোলাম মস্তোফা (৫০) আদমদীঘি উপজেলার সদর ইউনিয়নের শিবপুর গ্রামের মুজিবর রহমানের ছেলে। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্ততি চলছে। আদমদীঘি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি আহত ব্যবসায়ী গোলাম মোস্তফা জানান, বৃহস্পতিবার বিকেলে সান্তাহার-নওগাঁ সড়ক সংলগ্ন পশ্চিম ঢাকারোডস্থ তার ব্যাবসায়ীক গ্যারেজে যান। সেখানে কাজ শেষে প্রতি দিনের ন্যায় রাত ৩টায় মোটরসাইকেল যোগে নিজ বাড়ি আদমদীঘি উপজেলার সদর ইউনিয়নের শিবপুর গ্রামে ফিরছিলেন। রাত সাড়ে ৩টায় সে সান্তাহার শহর পার হয়ে কলাবাগান বকুলতলা নামক স্থানে এসে পৌঁছালে ৭/৮ জনের একদল দুর্বৃত্ত তার পথ রোধ করে হাত-পা বেঁধে ধারালো অস্ত্র দিয়ে মাথাসহ শরীরে বিভিন্ন স্থানে কুপিয়ে হত্যার উদ্দেশ্যে জখম করে।    এরপর গোলাম মোস্তফা মারা গেছে ভেবে ফেলে রেখে মোটর সাইকেল, ফোন ও তার কাছে থাকা নগদ ১১ হাজার টাকা ছিনিয়ে নিয়ে যায়। পরে টহল পুলিশের উপ-পরিদর্শক আব্দুল মজিদ তাকে উদ্ধার করে আদমদিঘী স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করান। 

এই ঘটনার পূর্বে গত ২৯ আগষ্ট আহত গোলাম মোস্তফার ভাতিজা ওয়েলডিং মিস্ত্রি মাহাবুল আলমকে ছাতিয়ানগ্রাম সড়কে দুর্বৃত্তরা একই কায়দায় পথরোধ করে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করে বলে অভিযোগ স্বজনদের। আহত গোলাম মোস্তাফার ভাই গোলাম মর্তুজা বলেন, তার ছেলে ওয়েলডিং মিস্ত্রি মাহাবুল আলমকে হত্যা ঘটনায় আদালতে দায়ের করা মামলার তদবিরের মুল ব্যক্তি হলো তার ভাই আহত গোলাম মোস্তফা। সেই কারনে গত বৃহস্পতিবার দিবাগত রাতে গোলাম মোস্তফাকে হত্যার উদ্দেশ্যে তার উপড় এই হামলা করে হত্যার চেষ্টা করা হয়। 

ঘটনার সত্যতা নিশ্চিত করে আদমদীঘি থানার অফিসার ইনচার্জ রেজাউল করিম রেজা বলেন, থানায় দায়ের করা হলে তদন্ত সাপেক্ষে প্রকৃত দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে। 

comment / reply_from