• Friday, 27 January 2023

আগামীকাল কর্ণফুলী ড্রাইডক স্পেশাল ইকোনমিক জোন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

আগামীকাল কর্ণফুলী ড্রাইডক স্পেশাল ইকোনমিক জোন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

আগামীকাল রবিবার ‘কর্ণফুলী ড্রাইডক স্পেশাল ইকোনমিক জোন’ আনুষ্ঠানিক উদ্বোধনসহ ৫০টি শিল্প এবং অবকাঠামোর উদ্বোধন এবঙ ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গণভবন থেকে আগামীকাল সকাল ১০টা ৪০ মিনিটে ভার্চুয়ালি এগুলো উদ্বোধন করবেন তিনি (প্রধানমন্ত্রী শেখ হাসিনা)।

স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে এ উপলক্ষে বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষ (বেজা) এক অনুষ্ঠানের আয়োজন করেছে। বেজার নির্বাহী চেয়ারম্যান শেখ ইউসুফ হারুনের স্বাগত বক্তব্যের মধ্য দিয়ে শুরু হওয়া এ অনুষ্ঠানে বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের কার্যক্রমের ওপর ভিডিও প্রদর্শন শেষে চট্রগ্রাম-১ আসনের এমপি ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন ও প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান ফজলুর রহমান এবং চূড়ান্ত পর্বে প্রধানমন্ত্রী বক্তব্য রাখবেন।

জানা যায়, এ প্রকল্প উদ্বোধন এবং ভিত্তিপ্রস্তর স্থাপন একযোগে মোট ৮টি ভ্যেনু থেকে অনুষ্ঠিত হবে। ভ্যেনুগুলো যথাক্রমে গণভবন, ঢাকা, বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্প নগর (মিরসরাই, চট্টগ্রাম), শ্রীহট্ট অর্থনৈতিক অঞ্চল (শ্রীহট্ট, মৌলভী বাজার) কর্ণফুলী ড্রাইডক এসইজেড (আনোয়ারা, চট্টগ্রাম), মেঘনা ইন্ডাস্ট্রিয়াল অর্থনৈতিক অঞ্চল (সোনারগাঁও নারায়ণগঞ্জ), জামালপুর অর্থনৈতিক অঞ্চল (জামালপুর সদর) ও সাবরাং ট্যুরিজম পার্ক (সাবরাং, কক্সবাজার) এবং হোসেন্দী অর্থনৈতিক অঞ্চল (গজারিয়া, মুন্সিগঞ্জ)। সর্বশেষ অর্থনৈতিক অঞ্চলের বিনিয়োগকারীদের সাথে মতবিনিময়ের মধ্যে দিয়ে শেষ হবে এ অনুষ্ঠান।

কর্ণফুলী শিপ বিল্ডার্স লি. কর্তৃপক্ষ ইতোমধ্যে ১২০০ জাহাজ এবং নৌযান নির্মাণসহ প্রায় ৮০০ জাহাজ মেরামত ও ৫০টি ড্রেজার নির্মাণ করে সরকারের নিকট হস্তান্তর করেছে।

comment / reply_from