• Friday, 03 February 2023
অসুস্থ বাজপাখি উদ্ধার করে বন বিভাগে হস্তান্তর

অসুস্থ বাজপাখি উদ্ধার করে বন বিভাগে হস্তান্তর

 

এ আর আহামেদ হোসাইন, দেবীদ্বার(কুমিল্লা) প্রতিনিধি.

কুমিল্লার দেবীদ্বারে লোকালয়ে পড়ে থাকা মাথায় ও ডানপায়ে আঘাত প্রাপ্ত বিলুপ্ত প্রায় একটি বাজপাখি (Eagle Bird)কে উদ্ধার করে বনবিভাগে হস্তান্তর।

রোববার দুপুরে উপজেলার ইকরানগরী লোকালয় থেকে অসুস্থ বাজপাখিটি উদ্ধার করে একদল যুবক। পরে ওই এলাকার তাহসীন নামে এক কলেজ পড়ুয়া ছাত্র পাখিটিকে দেবীদ্বার পশু হাসপাতালে এনে চিকিৎসা করান। এসময় গণমাধ্যম কর্মীরা খবর পেয়ে তা উপজেলা প্রশাসনকে অবহিত করেন।চিকিৎসা দেওয়ার বিষয়ে জানতে চাইলে উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাক্তার আজিজুল হক মুঠুফোনে জানান, পাখিটিকে চিকিৎসা দেওয়া হয়েছে। আমাদের এখানে রাখার কোনো যায়গা নেই। বনবিভাগের সাথে কথা বলে তাদের কাছে হস্তান্তর করা হবে।

বনবিভাগ সূত্রে জানা গেছে, রোববার বিকেলে কুমিল্লার মুরাদনগর ও দেবীদ্বারের দায়িত্বে থাকা বিট কর্মকর্তা মোঃ আবদুল মতিন ঘটনাস্থলে গিয়ে অসুস্থ পাখিটিকে উদ্ধার করেন। পরে কুমিল্লার বন বিভাগের রেঞ্জ কর্মকর্তার কার্যালয়ে এনে প্রাথমিক চিকিৎসা দেওয়ার পর হেফাজতে নেওয়া হয়।এবিষয়ে কুমিল্লা বিভাগীয় বন কর্মকর্তা মোহাম্মদ আলী বলেন, পাখিটি সম্পূর্ণভাবে সুস্থ হয়ে উঠলে রেঞ্জ কর্মকর্তা নিজেই তা বনে অবমুক্ত করবেন।

comment / reply_from