• Friday, 27 January 2023
অশ্লীল নৃত্যের মামলায় স্মৃতি কারাগারে

অশ্লীল নৃত্যের মামলায় স্মৃতি কারাগারে

শেখ রনজু আহাম্মদে,রাজবাড়ী:

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে কটুক্তি করার অভিযোগের মামলায় কারাগারে থাকা রাজবাড়ীর মহিলা দল নেত্রী সোনিয়া আক্তার স্মৃতি (৩৫) কে ফুসকা উৎসবের নামে অশ্লীল নৃত্য পরিবেশনের আয়োজন করার মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে। স্মৃতি রাজবাড়ী শহরের ৩নং বেড়াডাঙ্গা এলাকার প্রবাসী মোঃ খোকনের স্ত্রী। তিনি বাংলাদেশ জাতীয়তাবাদী মহিলা দলের সমর্থক ও রাজবাড়ী ব্লাড ডোনার্সের প্রতিষ্ঠা।


জানাগেছে, ২০২২ সালের ৫ অক্টোবর রাজবাড়ী সদর থানায় রাজবাড়ী সদর উপজেলার গঙ্গাপ্রসাদপুর গ্রামের মৃত আখতার উদ্দিন চৌধুরীর ছেলে ও মিজানপুর ইউনিয়ন আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এবং বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের রাজবাড়ী জেলা শাখার সদস্য সচিব মোঃ সামসুল আরেফিন চৌধুরী বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

মামলায় অভিযোগে করা হয়, গত বছরের ৩১ আগস্ট দুপুরে তিনি তার নিজস্ব আইডি দিয়ে ফেসবুক চালানোর সময় নামের একটি আইডিতে প্রধানমন্ত্রীকে কটুক্তি ও গুজব মূলক পোষ্ট দেখতে পান। এতে আওয়ামী লীগ ও অন্যান্য দল সহ বিভিন্ন সম্প্রদায়ের মাঝে বিদ্বেষ সৃষ্টি করেছে। এ পোস্টের মাধ্যমে বিভিন্ন শ্রেনীর জনসাধারণের মাধ্যমে শত্রুতা ও বিদ্বেষ সৃষ্টি করার চেষ্টা করেছে সোনিয়া আক্তার স্মৃতি।

যে কারণে স্থানীয় আওয়ামী লীগের সিনিয়র নেতাকর্মীদের সাথে আলোচনা করে মামলা করেছেন সামসুল আরেফিন চৌধুরী। সামসুল আলম চৌধুরীর দাখিলকৃত অভিযোগের প্রেক্ষিতে দাঙ্গা অনুষ্ঠানে অভিপ্রায়ে ইচ্ছাকৃত ভাবে জনগণের অনিষ্ঠ সাধনে সহায়তা করার অপরাধে ১৫৩/৫০ পেনাল কোড ১৮৬০ মামলায় সোনিয়া আক্তার স্মৃতিকে গ্রেপ্তার করে রাজবাড়ী থানা পুলিশ। তাকে গ্রেপ্তার করে রাজবাড়ী আদালতে সোপর্দ করে। এরপর থেকে স্মৃতি কারাগারেই রয়েছেন।

রাজবাড়ী জেলা বারের আইনজীবি ও স্মৃতির মনোনীত এ্যাড. নেকবর হোসেন মনি বলেন, মঙ্গলবার প্রধানমন্ত্রীকে কটুক্তির মামলার দিনধার্য্য ছিল। ফেসবুক গ্রুপ খাদক বাঙ্গালীর আয়োজনে রাজবাড়ী শিশু পার্কে অশ্লীল নৃত্যে পরিবেশনের আয়োজন করার দায়ে তার বিরুদ্ধে মামলা দায়ের হয়। ওই মামলায় পুলিশ তাকে গ্রেপ্তার দেখানোর আবেদন করেন। আবেদনের প্রেক্ষিতে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট কায়ছুন্নাহার সুরমা তাকে কারাগারে পাঠানোর নির্দেশ প্রদান করেন।

comment / reply_from