দেবিদ্বার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে একদিনে ৪টি অপারেশন

41
দেবিদ্বার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে একদিনে ৪টি অপারেশন
দেবিদ্বার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে একদিনে ৪টি অপারেশন

মোঃ আবদুল আউয়াল সরকার, সিনিয়র স্টাফ রিপোর্টার, কুমিল্লা : দেবিদ্বার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে একদিনে ৪টি সফল অপারেশন সম্পন্ন হয়। মঙ্গলবার (২০ সেপ্টেম্বর ২০২২ খ্রিঃ) দেবিদ্বার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অপারেশন হয়েছে।

1)Herniotomy in a 7 yrs girl under GA.
2)Umbilical Hernia under SAB.
3)Foreign body removal in a child under GA.
4)Abscess Drainage.

প্রত্যন্ত পর্যায়ে জনগণের স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে এই টিম দেবিদ্বার একদল দক্ষ ও নিবেদিত স্বাস্থ্যকর্মী নিয়ে দেবিদ্বার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সর্বদাই বদ্ধপরিকর।

সফলভাবে অপারেশন সম্পন্ন করেন অত্র স্বাস্থ্য কমপ্লেক্সের সার্জারি বিশেষজ্ঞ ডা. মোঃ মোশারফ হোসেন টিটু, এনেসথেসিয়া প্রদান করেন অত্র স্বাস্থ্য কমপ্লেক্সের জুনিয়র কনসালটেন্ট ডাঃ মো. নাজমুল হাসান সাঈদ, সহকারি সার্জন হিসেবে দায়িত্ব পালন করেন ডাঃ হরিনারায়ন দেবনাথ, এছাড়াও দায়িত্বে ছিলেন সিনিয়র স্টাফ নার্স মিসেস নার্গিস এবং মো:মিজানুর রহমান এবং ওয়ার্ড বয় ও আয়া।

আবাসিক মেডিকেল অফিসার ডা.মন্জুর রহমান উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোঃ এনামুল হক এর নির্দেশনা ও সার্বিক সহযোগিতায় এই কর্মযজ্ঞ সফলতার মুখ দেখেছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ এনামুল হক দেবিদ্বারে যোগদানের পর স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা সেবার পরিধি বেড়েছে বলে জানান সচেতন মহল।