৬ষ্ঠ ধাপে সকাল থেকে সিলেটের ২৫টি ইউনিয়নে ভোট গ্রহণ চলছে

108

৬ষ্ঠ ধাপে সকাল থেকে সিলেটের ২৫টি ইউনিয়নে ভোট গ্রহণ চলছে। সকাল ৮ টা থেকে সবকটি ইউনিয়নে ইলেক্ট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট গ্রহণ হচ্ছে। ফলে গ্রামীণ ভোটারদের মধ্যে এবার অন্যরকম কৌতুহল বিরাজ করছে। বিকেল ৪টা পর্যন্ত টানা ভোট গ্রহণ করা হবে। সিলেট নির্বাচন কমিশন সূত্র জানায়, সিলেট জেলার বিশ্বনাথ, ওসমানীনগর ও দক্ষিণ সুরমা উপজেলার ১৭টি ইউনিয়নে এবং হবিগঞ্জ জেলার বাহুবল ও শায়েস্তাগঞ্জের ৮টি ইউনিয়নে ভোট গ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। এই ধাপের নির্বাচনে সবগুলো ইউপিতেই ইভিএমে-এর ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে।
সিলেট বিভাগের যেসব ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে – সিলেট জেলার দক্ষিণ সুরমা উপজেলার তেতলী ও কামালবাজার ইউনিয়ন, বিশ্বনাথ উপজেলার লামাকাজি ও খাজাঞ্চি ইউনিয়ন, ওসমানীনগর উপজেলার উমরপুর, সাদিপুর, পশ্চিম পৈলনপুর, বুরুঙ্গাবাজার, গোয়ালাবাজার, তাজপুর, দয়ামীর ও উছমানপুর ইউনিয়ন, সিলেটের গোয়াইনঘাট উপজেলার পূর্ব আলীরগাঁও, পশ্চিম আলীরগাঁও, পশ্চিম জাফলং ও মধ্য জাফলং ইউনিয়ন, কোম্পানীগঞ্জ উপজেলার ইসলামপুর (পশ্চিম) ইউনিয়ন,হবিগঞ্জ জেলার বাহুবল উপজেলার স্নানঘাট, পুটিজুরি, সাতকাপন, সদর, লামাতাসী, মিরপুর ও ভাদেশ্বর ইউনিয়ন এবং শায়েস্তাগঞ্জ উপজেলার শায়েস্তাগঞ্জ সদর ইউনিয়ন।
নিরাপত্তা হিসেবে থাকছেন নির্বাচনী কেন্দ্র পরিদর্শনে একজন উপ-পরিদর্শকের (এসআই) নেতৃত্বে ৪ জন পুলিশ ও প্রতি ৩ কেন্দ্রে ৫ সদস্যের ১টি কওে মোবাইল টিম থাকবে। ২৬টি ইউনিয়নে মোট ৫০টি মোবাইল টিম থাকবে। পুলিশের পাশাপাশি র‌্যাবের ৫টি টিম, ৪ প্লাটুন বিজিবি, প্রতি উপজেলায় ২ জন করে বিচারিক ও ৩ জন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করছেন।