২৪ ঘন্টা চালু আছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে

163
২৪ ঘন্টা চালু আছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে
২৪ ঘন্টা চালু আছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে

টেকনাফ উপজেলার আওতাধীন সাবরাং ও বাহারছড়া ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে সরকারের পাশাপাশি সহযোগিতা সংস্থা এনজিও সংস্থা আইওএম, আরটিএমসহ আরও কয়েকটি এনজিও’র সহযোগিতায় প্রসব সেবাসহ সকল সেবায় দিনদিন আমূল পরিবর্তন এসেছে বলে জানা গেছে।

এখানকার কোন রোগীকে এখন আর বাহিরে চিকিৎসা নিতে ও ডেলিভারি করাতে বাইরে যেতে হয়না। সব সেবাই এখন এখানে পাওয়া যাচ্ছে। সরেজমিনে গিয়ে তথ্যগুলো জানা যায়। বাহারছড়ার তসলিমা বেগম নাকে একজন গর্ভবতী মা বলেন, যত্ন সহকারে আমার নরমাল ডেলিভারি সম্পন্ন করেছে হাসপাতাল কর্তৃপক্ষ। এছাড়াও সন্তুষ্ট মতে সেবা পাওয়া যায় এ হসপিটালে। 

সাবরাং ও বাহারছড়া ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের দায়িত্বরত উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার ডাঃ রুপন কুমার সুশীল বলেন, আমাদের দায়িত্ব হল রোগীদের সেবা দেওয়া। তাই এতে গাফিলতির কোন সুযোগ নেই। আর সকল রোগীদের নিজের পরিবারের মত আপনজন মনে করে আমরা সেবা দিয়ে যাচ্ছি। আর সেবা নিতে গিয়ে কোন রোগী যাতে কস্ট না পায় সে ব্যাপারেও অফিসে কর্মরত সকলকে কড়া দিক নির্দেশনা দেওয়া হয়েছে।

এছাড়াও সাবরাং ও বাহারছড়া এ দুই কেন্দ্রে ২৪ ঘন্টা প্রসব সেবা চালু রয়েছে। টেকনাফ উপজেলা পরিবার পরিকল্পনা অধিদপ্তরের পরিবার পরিকল্পনা কর্মকর্তা শ্রুতিপূর্ণ চাকমা বলেন, জনসাধারণকে শতভাগ সেবা দিতে আমি ও আমার অফিসে কর্মরত সকলে সবসময় প্রস্তুত। জনসাধারণের জন্য আমাদের সন্তুষ্টিমূলক সেবা সবসময় অব্যাহত থাকবে। তাছাড়া আমার অফিসে কর্মরত কারও বিরুদ্ধে যদি কোন অভিযোগ আসে তাহলে আমাকে জানালে সাথে সাথে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। এতে কাওকে ছাড় দেওয়া হবেনা।