হরিরামপুরে নির্বাচন সহিংসতার মামলায় গ্রেপ্তার ২

80
হরিরামপুরে নির্বাচন সহিংসতার মামলায় গ্রেপ্তার ২
হরিরামপুরে নির্বাচন সহিংসতার মামলায় গ্রেপ্তার ২

জ. ই. আকাশ, হরিরামপুর (মানিকগঞ্জ) থেকে : ৫ ম ধাপে অনুষ্ঠিতব্য ইউনিয়ন পরিষদ সাধারণ নির্বাচনকে কেন্দ্র করে মানিকগঞ্জের হরিরামপুর উপজেলার হারুকান্দি ইউনিয়নে নির্বাচন সহিংসতায় তন্ত্রখোলা গ্রামের গেন্দু মাতব্বরের বাড়িতে হামলার মামলায় দুজনকে গ্রেপ্তার করেছে হরিরামপুর থানা পুলিশ।

বৃহস্পতিবার মধ্য রাতে ওই ইউনিয়নের তন্ত্রখোলা গ্রামের নিজ বাড়ি থেকে তাদেরকে গ্রেপ্তার করা হয়েছে বলে থানা সূত্রে জানা যায়। গ্রেপ্তারকৃতরা হলেন, তন্ত্রখোলা গ্রামের যোগেশ বিশ্বাসের ছেলে গৌরাঙ্গ বিশ্বাস ও মৃত কানাই সরকারের ছেলে নিতাই সরকার।

মামলা সূত্রে জানা যায়, গত ৫ জানুয়ারি হারুকান্দি ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়। ওই নির্বাচনে নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী শেখ মোশারফ হোসেনের পক্ষে কাজ না করায় ওয়ার্ড আ’লীগের সাবেক সভাপতি গেন্দু মাতব্বরের বাড়িতে হামলায় চালানো হয়। ভোটে জয় লাভ করে ওই দিন দিবাগত মধ্য রাতেই শেখ মোশারফ হোসেনের সমর্থকরা তার বাড়িতে হামলা চালিয়ে বাড়িঘর ভাংচুর করে। স্বতন্ত্র প্রার্থী আসাদুজ্জামান চুন্নুর পক্ষে কাজ করার কারণেই তার বাড়িতে হামলা হয় বলে জানান ওয়ার্ড আওয়ামী লীগের সাবেক সভাপতি গেন্দু মাতব্বর ।

এ ব্যাপারে হরিরামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দ মো. মিজানুর ইসলাম জানান, “নির্বাচন পরবর্তী সহিংসতার ঘটনায় গেন্দু মাতব্বর কয়েকজনকে আসামী করে একটি মামলা করেছিল। সেই মামলায় দুজনকে গ্রেপ্তার করা হয়েছে। এ মামলায় বাকি আসামীদের গ্রেফতারেও অভিযান অব্যাহত রয়েছে।”