সৈয়দপুরে বিদ্যুতের তার চোর চক্রের দুই সদস্য আটক

নীলফামারী সৈয়দপুরে তার চোর চক্রের দুই সদস্যকে আটক করেছে পুলিশ। এসময় চুরি যাওয়া সার্ভিস তারের গলানো সাড়ে ১০ কেজি তামার তার শহরের একটি ভাঙ্গারীর দোকান থেকে উদ্ধার করা হয়েছে। গত রোববার দুপুরে শহরে অভিযান চালিয়ে পুলিশ তাদের আটক করে।

আটককৃতরা হলেন, শহরের কুন্দল পশ্চিমপাড়া এলাকার মনোয়ারের ছেলে আপেল ওরফে রুবেল (২২) ও একই এলাকার মৃত আব্দুল গফুরের ছেলে দিলদার (৩৩)।
পুলিশ জানায়, গত ২ সেপ্টেম্বর দুপুরে মুষলধারে বৃষ্টির সময় বিদ্যুৎ না থাকার সুযোগে সৈয়দপুর উপজেলার রাবেয়া মোড়ের পাশে ইকু পেপার মিলস লিমিটেডের বাউন্ডারি ওয়াল সংলগ্ন বৈদ্যুতিক সঞ্চালন মেইন লাইন এর ১০০ গজ তার চুরির ঘটনা ঘটে। এসব তারের আনুমানিক মূল্য প্রায় ৩ লাখ টাকা।

এ ঘটনায় পেপার মিলস কর্তৃপক্ষ সৈয়দপুর থানায় একটি অভিযোগ দেন। ওই অভিযোগের প্রেক্ষিতে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. সাইফুল ইসলামের নির্দেশে উপ—পরিদর্শক মো.সাহিদুর রহমান ও আহসান হাবিবসহ অন্যান্য কর্মকর্তা তার চুরির রহস্য উদঘাটন এবং জড়িতদের ধরতে নানা কৌশলে পুলিশি তৎপরতা শুরু করেন। তারা বিভিন্ন সোর্স নিয়োগ করে তথ্য প্রযুক্তির সহায়তায় তাদের আটক করেন।
সৈয়দপুর থানার উপ—পরিদর্শক মো. সাহিদুর রহমান ও আহসান হাবিব জানান, আটক ২ জন বিভিন্ন এলাকায় তার চুরির সাথে জড়িত এবং চোর চক্রের সক্রিয় সদস্য বলে স্বীকার করেছে। তাদের বিরুদ্ধে চুরিসহ অন্যান্য একাধিক মামলা রয়েছে।