সিলেট জুড়ে জনজীবন কাপছে তীব্র শীতের শৈত্যপ্রবাহে

86

টানা দুদিনে সিলেট জুড়ে তীব্র শীতের শৈত্যপ্রবাহ কাপছে জনজীবন। দিন জুড়ে ঘন কুয়াশায় ঢাকা সিলেটে মাঘের মাঝামাঝিতে এসে শীত যেন তার শেষ আঁচড় দিয়ে যাচ্ছে। শীতের প্রকোপ বেড়েছে হঠাৎ করেই বাড়তেই ঘরে ঘরে জ্বর সর্দি কাশির প্রকোপ বৃদ্ধি পাচ্ছে।
আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, আবহাওয়ার পূর্বাভাসও বলছে, সিলেটসহ দেশের বিভিন্ন এলাকার উপর দিয়ে মৃদু থেকে মাঝারী শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা আরো কয়েকি দন অব্যাহত থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত মাঝারী থেকে ঘন কুয়াশা এবং কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। রাতের ও দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।
সিলেট আবহাওয়া অফিস জানিয়েছে, সিলেটে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৩ ডিগ্রি এবং সর্বনিম্ন ১০ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে আদ্রতা ছিল সকালে ৬৭ শতাংশ এবং সন্ধ্যায় ৫৬ শতাংশ।
সিলেটে চলতি বছরের সর্বনিম্ন তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াস। রোববার (৩০ জানুয়ারী) সিলেটের তাপমাত্রা এক থেকে দুই ডিগ্রি পর্যন্ত কমতে পারে। তবে, এরপর থেকে আস্তে আস্তে বাড়বে তাপমাত্রা। তবে ফেব্রুয়ারী মাসের প্রথম দুই দিন সিলেটে হালকা বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। পরবর্তীতে ৫, ৬ ও ৭ ফেব্রুয়ারী মাঝারী থেকে ভারী বৃষ্টিপাত হবে এই অঞ্চলে এর শীত কমতে থাকবে।