সিলেটে বন্যার্তদের ১৬ লাখ টাকার সহায়তা পৌঁছে দিলেন তরুণ গায়ক

101

ভয়াবহ বন্যায় ভাসছে দেশের উত্তর-পূর্ব অঞ্চল। সিলেট ও সুনামগঞ্জের অধিকাংশ এলাকা পানিতে ডুবে গেছে। লাখ লাখ মানুষ পানিবন্দি হয়ে দুর্বিসহ দিন পার করছেন। প্রতিনিয়ত বন্যার পানির উচ্চতা বেড়েই যাচ্ছে। পরিস্থিতি এতোটাই প্রতিকূল যে, পর্যাপ্ত সহযোগিতাও করতে পারছে না প্রশাসন।

এ অবস্থায় সিলেটের বন্যার্তদের পাশে দাঁড়িয়েছেন তরুণ গায়ক তাশরীফ খান ও তার ব্যান্ড ‘কুঁড়েঘর’। এরই মধ্যে তহবিল গঠন করে বন্যকবলিত এলাকায় অবস্থান করছেন তারা।

খাদ্য ও বিশুদ্ধ পানি সংকটের পাশাপাশি স্যানিটেশন সমস্যা চলছে গত ১৭ তারিখ থেকেই।  বয়স্ক, নারী ও শিশুরা সবচেয়ে বেশি বিপাকে পড়েছে। না খেয়ে লাখ লাখ মানুষ মানবেতর জীবনযাপন করছেন।

এসব বানভাসি মানুষের মুখে খাবার তুলে দিতে বাংলাদেশের সেলিব্রিটিরা সক্রিয় হয়েছেন।

এবারের ঈদুল আজহায় ১৪-১৫টি গরু কুরবানি না দিয়ে সেই অর্থ বন্যার্তদের দিচ্ছেন অভিনেতা-প্রযোজক অনন্ত জলিল।

ঢাকাই সিনেমার জনপ্রিয় অভিনেতা ও প্রযোজক মনোয়ার হোসেন ডিপজল সিলেট-সুনামগঞ্জের বন্যার্তদের জন্য ১০ ট্রাক খাদ্যসামগ্রী পাঠাবেন বলে ঘোষণা দিয়েছেন।

তবে এসব মানবিক কার্যক্রমে সবচেয়ে বেশি চমক দেখিয়েছেন ‘কুঁড়েঘর’ ব্যান্ডের তরুণ সংগীতশিল্পী তাশরীফ খান।

বন্যার্তদের সহায়তায় তিনি একাই দুদিনে ১৬ লাখ টাকার আর্থিক সহায়তার ব্যবস্থা করেছেন।

ফেসবুক লাইভে এসে এ সংগীতশিল্পী বলেন, ‘দুদিনে ১৬ লাখ টাকা অনুদান এসেছে। আমাদের সব নম্বরের লিমিট শেষ। এখন কেউ টাকা পাঠাবেন না। আমরা এটা বন্যার্তদের মধ্যে বণ্টন করে দেওয়ার পর প্রয়োজন হলে আবার জানাব।’

বন্যার্তের সহায়তায় বেশ কিছু দিন ধরেই সিলেটে অবস্থান করছেন তাশরীফ।  বিপুল অর্থ সংগ্রহ করে বন্যার্তের পাশে তার দাঁড়ানোর বিষয়টি ফেসবুকে বেশ প্রশংসিত হচ্ছে।