সার্চ কমিটিতে নামের তালিকা দিচ্ছে না বাংলাদেশ ন্যাপ

71
বাংলাদেশ ন্যাপ
বাংলাদেশ ন্যাপ

প্রধান নির্বাচন কমিশনার ও অন্যান্য নির্বাচন কমিশনার নিয়োগে অনুসন্ধান কমিটির চাহিদা মোতাবেক নামের তালিকা দিচ্ছেন না বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ।

বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি) কমিটি কর্তৃক প্রেরিত পত্রের জবাবে দলের চেয়ারম্যান জেবেল রহমান গানি ও মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া স্বাক্ষরিত চিঠি ই-মেইলে প্রেরন করা হয়।

চিঠিতে বাংলাদেশ ন্যাপ নেতৃদ্বয় অনুসন্ধান কমিটি সিদ্ধান্ত মোতাবেক নিবন্ধিত দলগুলোর প্রতি পত্র প্রেরন করায় তাদের ধন্যবাদ জ্ঞাপন করে বলা হয়, “দেশের বাস্তবতা হলো আজ পুরো নির্বাচনী ব্যবস্থাটাই ধ্বংস হয়ে গেছে। এতে করে নির্বাচনী ব্যবস্থার উপর জনগনের কোন আস্থা নাই। তাই প্রয়োজন নির্বাচনী ব্যবস্থার উপর জনগনের আস্থা ফিরিয়ে আনা। অন্যদিকে অনুসন্ধান কমিটির মাধ্যমে প্রধান নির্বাচন কমিশনার ও নির্বাচন কমিশনার নিয়োগ করলেই যে জাতীয় ঐকমত্য প্রতিষ্ঠা হবে সেটিও প্রতিয়মান হচ্ছে না।

প্রধান নির্বাচন কমিশনার ও নির্বাচন কমিশনারদের দিয়েই পুরো নির্বাচনী ব্যবস্থার উপর জনগনের আস্থা ফিরে আসবে বলে প্রতিয়ন হচ্ছে না।

অবস্থার পরিপ্রেক্ষিতে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ মহামান্য রাষ্ট্রপতির সাথে সংলাপেও নির্বাচন কমিশন গঠনের চাইতে নির্বাচনী ব্যবস্থায় জনগনের আস্থা অর্জন ফিরিয়ে আনার বিষয়ে গুরুত্ব প্রদান করেছে। আমরা মনে করি শুধুমাত্র নির্বাচন কমিশন দিয়েই সকলের কাছে গ্রহনযোগ্য একটি নির্বাচন অনুষ্ঠান করা সম্ভব নয়।

তাই আমরা দলীয়ভাবে প্রধান নির্বাচন কমিশন ও নির্বাচন কমিশনারের বিষয়ে কোন নাম প্রস্তাব না করার সিদ্ধান্ত গ্রহন করেছি।

আমরা আশা করতে চাই আপনার নেতৃত্বে অনুসন্ধান কমিটি যে নির্বাচন কমিশন গঠন করবে তারা নির্বাচনী ব্যবস্থার উপর জনগনের আস্থা ফিরিয়ে আনতে স্বক্ষম হবে। “