সাংবাদিকের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে মানববন্ধন

38
সাংবাদিকের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে মানববন্ধন
সাংবাদিকের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে মানববন্ধন

কুমিল্লা প্রতিনিধি: দেবীদ্বারে সাংবাদিকের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সভা করেছে উপজেলায় কর্মরত  সাংবাদিক মহল। শনিবার দুপুরে নিউমার্কেট মুক্তিযুদ্ধা চত্বরে ওই মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

উপজেলার বরকামতা গ্রামের স্বর্নকার পাড়া এলাকায় গত বৃহস্পতিবার বিকেলে সংবাদ সংগ্রহ করতে গিয়ে হামলার শিকার হন, দৈনিক নতুন সময় ও আমাদের অর্থনীতির জেলা উত্তর প্রতিনিধি ও (বিএমএসএফ)’র সভাপতি মোঃ শাহিদুল ইসলাম, মাইটিভির দেবীদ্বার প্রতিনিধি মোঃ সোহেল রানা ও মোঃ ইসহাক।

আহত সাংবাদিকরা জানান –  বরকামতা এলাকায় জোরপূর্বক এক বাড়ি দখল করার খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে সাংবাদিকরা সেখানে ছবি ও ভিডিও ধারণ করতে গেলে দখলবাজরা লাঠিসোটা দিয়ে তাদের বেধড়ক পেটায়। পরে তাদের স্থানীয়দের সহায়তায় উদ্ধারপূর্বক দেবীদ্বার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

ওই ঘটনায় শুক্রবার বিকেলে হামলায় আহত সাংবাদিক মো.শাহিদুল ইসলাম বাদী হয়ে জাকির হোসেন মেম্বার ও আব্দুর রহমানের নাম উল্লেখ্য পূর্বক আরো অজ্ঞাতনামা ২৫-৩০ জনকে আসামী করে দেবীদ্বার থানায় একটি অভিযোগপত্র দাখিল করেন।

হামলাকারীদে গ্রেফতার পূর্বক দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে ওই মানববন্ধনে উপস্থিত ছিলেন প্রবীণ  সাংবাদিক মুক্তিযুদ্ধ বিষয়ক গবেষক ও লিখক, এবিএম আতিকুর রহমান বাশার,উপজেলা প্রেসক্লাবের সভাপতি ও সমকাল প্রতিনিধি সৈয়দ খলিলুর রহমান বাবুল,যুগান্তরের মোঃ আক্তার হোসেন,

দৈনিক আজকালের খবর, এ আর আহমেদ হোসাইন, মানব জমিনের মাহমুদুল হাসান, নয়া দিগন্তের ফখরুল ইসলাম সাগর,মানব কন্ঠের মামুনুর রশিদ, আমাদের দেবীদ্বার পত্রিকার ভারপাপ্ত সম্পাদক, এটিএম সাইফুল ইসলাম মাসুম,এসএ টিভির শফিউল আলম রাজীব, এশিয়ান টিভির মোঃ নাছির উদ্দীন, মুক্ত খবরের এ আর রুহুল আমিন হাজারী, সাংবাদিক আরিফুল ইসলাম, বিল্লাল হোসেন, সাইফুল ইসলাম সজীব প্রমুখ