সব মামলায় জামিন পেলেন সম্রাট, কারামুক্তিতে বাধা রইলো না (ভিডিও)

64

বহুল আলোচিত ক্যাসিনো কান্ডে গ্রেপ্তার ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বহিষ্কৃত সভাপতি সম্রাটের বিরুদ্ধে দুদকের দায়েরকৃত অবৈধ সম্পদের মামলায় জামিন আবেদন মঞ্জুর করেছেন আদালত। এর মধ্য দিয়ে সম্রাটের কারামুক্তিতে আর কোনো বাধা রাইলো না। কারণ তার বিরুদ্ধে দায়েরকৃত আরও তিনটি মামলায় আগেই জামিন লাভ করেন তিনি।

বুধবার, ১১ মে শুনানি শেষে সম্রাটের জামিন মঞ্জুর করেন ঢাকার বিশেষ জজ আদালত-৬ এর বিচারক আল আসাদ মো. আসিফুজ্জামান।

সম্রাটের জামিনের খবর নিশ্চিত করে তার আইনজীবী গণমাধ্যমে জানিয়েছেন, সম্রাটের বিরুদ্ধে মোট চারটি মামলা হয়। তিনি অস্ত্র, মাদক ও অর্থপাচারের মামলায় আগেই জামিন পান। তিনি এখন কারাবন্দী আছেন দুদকের মামলায়। এই মামলায়ও জামিন পাওয়ায় কারাগার থেকে বের হতে তার আর কোনো বাধা রইলো না।

উল্লেখ্য, ২০১৯ সালের ৭ অক্টোবর কুমিল্লার চৌদ্দগ্রাম থেকে র‍্যাবের হাতে গ্রেপ্তার হন সম্রাট। ক্যাসিনো ব্যবসায় জড়িত থাকার অভিযোগে তাকে গ্রেপ্তার করা হয়। পরবর্তী সময়ে অস্ত্র, মাদক ও অর্থপাচারের মামলা হয় তার বিরুদ্ধে।

এছাড়া প্রায় তিন কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে ২০১৯ সালে সম্রাটের বিরুদ্ধে মামলা দায়ের করে দুর্নীতি দমন কমিশন। তদন্ত শেষে পরের বছরের শেষদিকে সম্রাটের বিরুদ্ধে অভিযোগপত্র জমা দেয় দুদক।

চলতি বছরের মার্চ মাসে দুদকের অভিযোগপত্র আমলে নেন ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশ। পরে মামলাটি পাঠানো হয় বিশেষ জজ আদালত-৬ এ।