শ্রীমঙ্গলে বিনামূল্যে স্বাস্থ্যসম্মত টয়লেট বিতরণ

চা-শ্রমিক ১৭ পরিবারের মাঝে

50
শ্রীমঙ্গলে বিনামূল্যে স্বাস্থ্যসম্মত টয়লেট বিতরণ
শ্রীমঙ্গলে বিনামূল্যে স্বাস্থ্যসম্মত টয়লেট বিতরণ

মৌলভীবাজার প্রতিনিধি: মৌলভীবাজারের শ্রীমঙ্গলে চা শ্রমিকদের স্থাস্থ্যসম্মত পয়নিস্কাশন ব্যবস্থা নিশ্চিত করতে চা বাগান শ্রমিক পরিবারে স্বাস্থ্যসম্মত টয়লেট বিতরণ করা হয়েছে।

সোমবার (১৯ সেপ্টেম্বর) বিকালে বাংলাদেশ এনজিও ফাউন্ডেশনের অর্থায়নে ২০২১-২০২২ অর্থ বছরের প্রাপ্ত বিশেষ বরাদ্দের আওতায় চা শ্রমিক পরিবারে বিনামূল্যে স্বাস্থ্যসম্মত সেমি-পাকা টয়লেট নির্মানের পর বিতরণ করা হয়েছে।

চা-বাগান শ্রমিক পরিবারে স্বাস্থ্যসম্মত টয়লেট বিতরণী অনুষ্ঠানে সাতগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান দেবাশীষ দেব রাখু প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

মেসিড’র সভাপতি মিজানুর রহমান আলম এর সভাপতিত্বে ও তহিরুল ইসলাম মিলনের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে এমসিডার প্রগ্রাম অফিসার আমিনুর রশীদ, ইউপি সদস্য সান্তনা বাড়াইক, ইশ্বর কালেন্দদী, পঞ্চম কৈরি প্রমূখ।

সাতগাঁও চা বাগানের শনখলা শ্রমিকলাইনের বসবাসরত ১৭টি শ্রমিক পরিবারে সেমি-পাকা টয়লেট তৈরি করে বিতরণ করা হয়। এসময় চা শ্রমিকদের স্বাস্থ্যসম্মত টয়লেট ব্যবহারের উপকারিতা সম্পর্কে ধারনা দেওয়া হয়।

উন্নয়ন সংস্থার এমসিডা’র নির্বাহী পরিচালক মিজানুর রহমান আলম জানান, এনজিও ফাউন্ডেশনের আওতায় ২০২১-২০২২ অর্থ বছরে প্রাপ্ত বিষে বরাদ্দের আওতায় সাতগাঁও চা বাগানের ১৭টি শ্রমিক পরিবারে স্বাসাথ্যসম্মত টয়লেট বিতরণ কর্মসূচির আওতায় স্বাস্থ্যসম্মত টয়লেট বিতরণ করা হয়।

তিনি আরও জানান, এসব শ্রমিক পরিবারের সদস্যদের স্বাস্থ্যসম্মত টয়লেট ব্যবহারের উপকারিতা সম্পর্কে আগেই ধারণা দেওয়া হয়েছিল। এখন তাদের স্বাস্থ্যসম্মত সেমি-পাকা টয়লেট তৈরি করে দেওয়া হয়েছে।