শেখ হাসিনাকে মার্কিন প্রেসিডেন্ট ও ফার্স্ট লেডির উষ্ণ অভ্যর্থনা

55
শেখ হাসিনাকে উষ্ণ অভ্যর্থনা জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ও তার স্ত্রী ফার্স্টলেডি জিল বাইডেন।
শেখ হাসিনাকে উষ্ণ অভ্যর্থনা জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ও তার স্ত্রী ফার্স্টলেডি জিল বাইডেন।

জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৭তম অধিবেশনে যোগ দিতে যুক্তরাষ্ট্র সফরে গিয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দেশটিতে সফররত প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উষ্ণ অভ্যর্থনা জানিয়েছেন দেশটির প্রেসিডেন্ট জো বাইডেন ও তার স্ত্রী ফার্স্টলেডি জিল বাইডেন।

বুধবার, ২১ সেপ্টেম্বর সন্ধ্যায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন আয়োজিত এক অভ্যর্থনা অনুষ্ঠানে যোগ দেন। সেখানে তাকে (শেখ হাসিনা) উষ্ণ অভ্যর্থনা জানান মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ও তার স্ত্রী ফার্স্টলেডি জিল বাইডেন।

ইতোমধ্যে জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৭তম অধিবেশনে যোগ দেয়ার জন্য নিউইর্য়ক পৌঁছেছেন বিশ্বের বিভিন্ন দেশের রাষ্ট্রপ্রধানরা। তাদের সম্মানে মার্কিন প্রেসিডেন্ট ও তার স্ত্রী জিল বাইডেন আমেরিকান মিউজিয়াম অব ন্যাচারাল হিস্টোরিতে অভ্যর্থনা অনুষ্ঠানের আয়োজন করেন।

অনুষ্ঠান শেষে হোটেল লটেতে আয়োজিত এক প্রেস ব্রিফিংয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার যুক্তরাষ্ট্র সফরসঙ্গী ও পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন গণমাধ্যমকর্মীদের জানান, মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন এবং তার স্ত্রী জিল বাইডেন শেখ হাসিনাকে উষ্ণ অভ্যর্থনা জানিয়েছেন।

পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন আরও জানান, উভয় নেতা (শেখ হাসিনা ও জো বাইডেন) বিভিন্ন বিষয় নিয়ে কথা বলেন। এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশ সফরে আসার জন্য জো বাইডেনকে আমন্ত্রণ জানান।