শিক্ষামন্ত্রীকে ক্যাম্পাসে আমন্ত্রণ জানিয়েছেন শাবির শিক্ষার্থীরা

97

আবুল কাশেম রুমন,সিলেট: সকল সমস্যার সমাধানের দাবীতে শিক্ষামন্ত্রী সাথে আলোচনায় বসতে চান শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আন্দোলনকারী শিক্ষার্থীরা। এজন্য শিক্ষামন্ত্রীকে ক্যাম্পাসে আমন্ত্রণ জানিয়েছেন তাঁরা। এ সময় ভিসি’র পদত্যাগসহ দাবিগুলো দ্রত মেনে নেওয়ারও আহবান জানান। শুক্রবার (২৮ জানুয়ারী) বিকেলে প্রেস ব্রিফিং করে শিক্ষামন্ত্রীকে এ আমন্ত্রণ জানান আন্দোলনরত ছাত্রছাত্রী। প্রেস ব্রিফিংয়ে আন্দোলনকারী শিক্ষার্থীদের পক্ষে বক্তব্য দেন মোহাইমিনুল বাশার রাজ।

তিনি বলেন, পুলিশী হামলার ঘটনায় আহত এবং অনশনরত অবস্থায় অসুস্থ শিক্ষার্থীদের চিকিৎসার সকল ব্যয় প্রধানমন্ত্রী বহন করবেন বলে ঘোষণা দিয়েছেন। ইতোমধ্যে রাগিব রাবেয়া হাসপাতালের বিলও শিক্ষা মন্ত্রনালয় থেকে দেয়া হয়েছে। পুলিশের ¯িপ্রন্টারে আহত সজল কুন্ডকে চিকিৎসার জন্য ঢাকায় নেওয়া হয়েছে। এজন্য প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।
মোহাইমিনুল বাশার রাজ বলেন, সরকারের নির্দেশনায় শিক্ষামন্ত্রী আমাদের মূল দাবীসহ অনান্য দাবী পূরনের আশ্বাস দিয়েছেন। শিক্ষামন্ত্রী তাঁর প্রেসব্রিফিংয়ে আমাদের দাবি ও বিভিন্ন সমস্যা প্রসঙ্গে আলোচনার জন্য শাবিতে আসার আগ্রহ প্রকাশ করেছেন। আমরাও নিজেদের আমাদের দাবি এবং বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সমস্যা নিয়ে তাঁর সাথে আলোচনার জন্য উন্মুখ হয়ে আছি।
রাজ আরো বলেন, আমরা আশা করবো শিক্ষামন্ত্রী দ্রুত শাবি ক্যাম্পাসে এসে আমাদের সঙ্গে আলোচনায় অংশ নিবেন। একই সঙ্গে আমরা এও আশা করছি যে, এরই মধ্যে আমাদের মূল দাবিসহ অন্যান্য ব্যাপারে যে সমস্ত আশ্বাস দেওয়া হয়েছে সে গুলোও অতিসত্বর পূরণ করা হবে।
ভিসি ফরিদ উদ্দিন আহমদের পদত্যাগের পূর্ব পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার কথাও পুণর্ব্যক্ত করেন রাজ। তিনি বলেন, আমরা ক্যাম্পাসে মুক্ত আলোচনা করবো। মুক্ত আলোচনার প্রস্তাবনা গুলো শিক্ষামন্ত্রীর কাছে উপস্থাপন করা হবে।