শাহজাদপুরে এইচএসসি ফলাফলে শীর্ষে শাহজাদপুর মহিলা ডিগ্রী কলেজ 

184

মির্জা হুমায়ুন, সিরাজগঞ্জ থেকেঃ কবিগুরু রবি ঠাকুরের স্মৃতিবিজড়িত সিরাজগঞ্জের শাহজাদপুরে বিসিক বাস স্ট্যান্ডের পাশে প্রতিষ্ঠিত শাহজাদপুর মহিলা ডিগ্রী কলেজ উপজেলায় এইচএসসির ফলাফলে শীর্ষ হয়েছে বলে জানা যায়।

শাহজাদপুর মহিলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ মোঃ রুহুল আমিন জানান, ২০২১ সালে কলেজটি থেকে ৪৭৪ জন শিক্ষার্থী এইচএসসি পরীক্ষা দিয়েছিল,  পরিক্ষার  ফলাফলে ২৮ জন জিপিএ ৫ পেয়েছে এবং শতকরা ৯৮.১০ জন পাশ করেছে যা উপজেলার শ্রেষ্ঠ রেজাল্ট।

অধ্যক্ষ রুহুল আমিন আরও জানান, আমার কলেজের সকল শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীর নিরলস প্রচেষ্টার মাধ্যমে এই অভাবনীয় সাফল্য এসেছে।
জিপিএ ৫ পাওয়া মানবিক বিভাগের মেধাবী শিক্ষার্থী মারিয়া আজাদ বলেন, আমাদের শিক্ষকমন্ডলী ক্লাসে নিয়মিত সকল শিক্ষার্থীকে সমানভাবে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে পাঠদান করিয়েছেন, পাশাপাশি মহামারী করোনাকালীন সময়ে অনলাইনে ক্লাস নিয়ে ছাত্র-ছাত্রীদের নিয়মিত খোঁজখবর রেখেছেন। শিক্ষকদেরও কান্তিক প্রচেষ্টায় আমাদের  ফলাফল ভাল হয়েছে।

উল্লেখ্য কলেজটি ১৯৯৭ সাল থেকে প্রতিষ্ঠিত হওয়ার পর থেকেই কয়েকটি উপজেলার মধ্যে নারী শিক্ষার জন্য শ্রেষ্ঠ কলেজ হিসেবে সুপরিচিত লাভ করেছে এবং প্রতি বছরই এ কলেজ থেকে বিশ্ববিদ্যালয়, মেডিকেল, ইঞ্জিনিয়ারিং সহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে উচ্চতর ডিগ্রী অর্জনের জন্য চান্স পেয়ে থাকে।