শত বছরের পুরনো বাজার রক্ষার দাবীতে প্রতিবাদ সমাবেশ

61
শত বছরের পুরনো বাজার রক্ষার দাবীতে প্রতিবাদ সমাবেশ
শত বছরের পুরনো বাজার রক্ষার দাবীতে প্রতিবাদ সমাবেশ

সিলেট সদর উপজেলা ৩নং খাদিমনগে ইউনিয়নের বড়শালা নয়া বাজার একটি বহুদিন পুরাতন গুরুত্বপূর্ণ ব্যবসা কেন্দ্র ঐতিজ্যবাহী বাজার রক্ষার দাবীতে বড়শলা নয়া বাজার ব্যবসায়ী কমিটির কর্তৃক প্রতিবাদ সমাবেশ করেছে সেখানকার ব্যবসায়ী এলাকাবাসী।

আজ ১৮ই আগষ্ট বৃহস্পতিবার বিকালে বড়শালা নয়া বাজারের সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে বাজার কমিটির সভাপতি হাবিবুর রহমান পাংখির সভাপতিত্বে ও ব্যবসায়ী আব্দুল গনীর পরিচালনায় ।

প্রতিবাদ সমাবেশ উপস্থিত বক্তব্য রাখেন, ৩নং খাদিমনগর ইউনিয়নের চেয়ারম্যান দিলোওয়ার হোসেন, ৩নং খাদিমনগর ইউনিয়য় আওয়াশলীগে সভাপতি তারা মিয়া, বিশিষ্ট মুরব্বী আফতাব উদ্দিন, সৈয়দ মখছুদ আহমদ, সাইদুর রহামন খান, ব্যবসায়ী মুন্না ,লুৎফুর রহমান,দুদু মিয়া, হাজী জুনেদ, মঙ্গল দেবনাথ, মানিক মিয়া, লিটন, নুর ইসলাম . আব্দুৃল মজিদ মুন্না, সাবাজ ,উত্তমসহ বিভিন্ন ব্যসবসায়ী নেতৃবৃন্দ প্রমুখ।

সমাবেশে বক্তব্য বলেন, শত বছরের পুরনো একটি বাজার রয়েছে এখানে। এসব স্থাপনা উচ্ছেদ হয়ে গেলে শুধু ঐতিহ্যই নয়, বাজারটিই শেষ হয়ে যাবে। বিকল্প হিসেবে বাজারকে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের একওয়ার থেকে বাদ দেওয়া দাবী জানান সেখানকার ব্যবসায়ী এলাকাবাসী।

পাশাপাশি কয়কেটি গ্রামের হাজার হাজার মানুষ নিত্যপণ্যের বাজার আওতায় পড়া বিভিন্ন গ্রামের নারী ও পুরুষ। তাই বাজার ধ্বংস না করে টেকসই জন্য বাজারের স্থাপনা উচ্ছেদ প্রত্যাহারের জোর দাবী জানান হয়।বিমানবন্দরের কর্তৃপক্ষের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রীর, পররাষ্ট্রমমন্ত্রী ও জেলা প্রশাসক এর কাছে স্মারকলিপি প্রদান করা হবে। সমাবেশে বক্তারা শতবর্ষী বাজার রক্ষায় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন।