র‌্যাবের অভিযানে গাঁজা-ইয়াবা উদ্ধার, নারীসহ আটক ৪

76

র‌্যাব-১০ পৃথক অভিযান চালিয়ে ঢাকার ডেমরা ও কেরাণীগঞ্জ এলাকা থেকে গাঁজা ও ইয়াবাসহ ৪ মাদক ব্যবসায়ীকে আটক করেছে।

র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) প্রতিষ্ঠাকালীন সময় থেকেই দেশের সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষ্যে সব ধরনের অপরাধীকে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। র‌্যাব নিয়মিত জঙ্গী, সন্ত্রাসী, সংঘবদ্ধ অপরাধী, অস্ত্রধারী অপরাধী, ছিনতাইকারী ও মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে অভিযান চালিয়ে আসছে।

এরই ধারাবাহিকতায় ৬ সেপ্টেম্বর র‌্যাব-১০ এর একটি আভিযানিক দল ঢাকা জেলার দক্ষিণ কেরানীগঞ্জ থানাধীন চুনকুটিয়া এলাকায় একটি অভিযান পরিচালনা করে ২ (দুই) কেজি গাঁজাসহ ১ জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত নারীর নাম রুনা আক্তার (২৪) বলে জানা যায়। এসময় তার কাছ থেকে ১টি মোবাইল ফোন জব্দ করা হয়।

এছাড়া একই তারিখ র‌্যাব-১০ এর অপর একটি আভিযানিক দল ঢাকা জেলার কেরাণীগঞ্জ মডেল থানাধীন কালিন্দী পূর্ব চড়াইল ক্লাব রোড এলাকায় অপর একটি অভিযান পরিচালনা করে ২৮০ (দুইশত আশি) পিস ইয়াবা ট্যাবলেটসহ ২ জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত ব্যক্তিদের নাম মোঃ আল আমিন (২৫) ও মোঃ আলী হোসেন (৩০) বলে জানা যায়। এসময় তাদের কাছ থেকে ৪টি মোবাইল ফোন জব্দ করা হয়।

এছাড়াও একই তারিখ র‌্যাব-১০ এর অপর একটি আভিযানিক দল রাজধানী ঢাকার ডেমরা থানাধীন ইস্টার্ন হাউজিং শহীদ শেখ রাসেল ব্রীজ এলাকায় অপর একটি অভিযান পরিচালনা করে ১৪০ (একশত চল্লিশ) পিস ইয়াবা ট্যাবলেটসহ ১ জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত ব্যক্তির নাম শেখ হায়দার আল মামুন (৪৭) বলে জানা যায়। এসময় তার কাছ থেকে ১টি মোবাইল ফোন জব্দ করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, গ্রেফতারকৃত ব্যক্তিরা পেশাদার মাদক ব্যবসায়ী। তারা বেশ কিছুদিন যাবৎ ডেমরা ও কেরাণীগঞ্জসহ ঢাকা শহরের বিভিন্ন এলাকায় গাঁজা ও ইয়াবাসহ অন্যান্য মাদকদ্রব্য সরবরাহ করে আসছিল।

গ্রেফতারকৃত ব্যক্তিদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় পৃথক মাদক মামলা রুজু করা হয়েছে।