রাণীশংকৈলে ১৭ জন বীরাঙ্গনা শীতবস্ত্র পেয়ে কৃতজ্ঞতা প্রকাশ

108

হুমায়ুন কবির, রাণীশংকৈল,(ঠাকুরগাঁও) প্রতিনিধিঃ ঠাকুরগাঁওয়ের রানীশংকৈল উপজেলার ১৭ জন বীরাঙ্গনাকে শীতবস্ত্র দিলেন উপজেলা পরিষদের মহিলা ভাইস-চেয়ারম্যান শেফালী বেগম ও ডাঃ নাসিমা জাহান। রবিবার (৩০ জানুয়ারি) বিকালে পৌরশহরের নিজ বাসায় তারা বিরাঙ্গনাদের হাতে শীতবস্ত্র হিসাবে একটি করে উন্নত মানের চায়না কম্বল তুলে দেন। সেইসাথে বীরাঙ্গনাদের জন্য দুপুরের খাবারের ব্যবস্থা করেন।

এ সময় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা পরিবার ও পরিকল্পনার ডিস্ট্রিক্ট কনসালটেন্ট ডা.নাসিমা আক্তার জাহান । এছাড়াও সেখানে বীর মুক্তিযোদ্ধা হবিবর রহমান, বিটিভি জেলা প্রতিনিধি মাসুদ রানা পলক, এশিয়ান টিভি প্রতিনিধি আশরাফুল আলম, দাবানল প্রতিনিধি রফিকুল ইসলাম সুজনসহ স্থানীয় সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন। ডাঃ নাসিমা বলেন মহান মুক্তিযুদ্ধের সময় পাকিস্তানী সেনাদের অত্যাচার নির্যাতন সহ্য করে যারা এদেশের মানুষের জন্য স্বাধীনতা এনে দিয়েছে তারা কোনভাবেই সমাজের ছিন্নমূল মানুষের মতো জীবন যাপন করতে পারে না। তাদের পাশে আমি সর্বদা আছি ।

প্রেক্ষিতে ভাইস-চেয়ারম্যান শেফালীর সহায়তায় ১৭ জন বিরাঙ্গনাকে শীতবস্ত্র উপহার দিতে পেরে নিজেকে ধন্য মনে করছি । এবিষয়ে মহিলা ভাইস-চেয়ারম্যান শেফালী বেগম বলেন , আমি আমার সবটুকু দিয়ে বীরাঙ্গনাদের পাশে দাঁড়ানোর চেষ্টা করেছি। প্রথম থেকেই তাদের খুঁজে বের করে তাদের তালিকাভুক্ত করেছি।  তাদের বিভিন্ন সময় সব ধরনের সহযোগিতা করেছি।  তাদের জীবনের ইতিহাস শুনেছি এবং সরকারের সব ধরনের সহযোগিতা পাওয়ার বিষয়ে কাজ করে যাচ্ছি । আমি তাদের প্রাপ্য সম্মানটুকু দিয়ে যেতে চাই এবং তাদের জীবনের ইতিহাস শুনে একটি বই প্রকাশ করতে চাই । আমি ইতোমধ্যে ডাঃ নাসিমা আপার সাথে কথা বলেছি এবং তিনি বই প্রকাশ করতে ইচ্ছা প্রকাশ করেছেন খুব শীঘ্রই তাদেরকে নিয়ে বই প্রকাশ করা হবে। শীতবস্ত্র পেয়ে বীরাঙ্গনারা ডাঃ নাসিমা ও ভাইসচেয়াম্যান শেফালী বেগমের প্রতি ধ্যন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন।