রাণীশংকৈলে আইন-শৃঙ্খলা কমিটির সভা

134

হুমায়ুন কবির, রাণীশংকৈল ( ঠাকুরগাঁও) প্রতিনিধিঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলা হলরুমে সোমবার ২৫ জানুয়ারি সকাল ১১টায় উপজেলা আইনশৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত হয়। ইউএনও’র প্রতিনিধি সহকারী কমিশনার (ভূমি)ইন্দ্রজিৎ সাহার সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান শাহরিয়ার আজম মুন্না।

বিশেষ অতিথি ছিলেন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম জাহিদ ইকবাল ও কৃষি কর্মকর্তা সঞ্জয় দেবনাথ। এ ছাড়াও সভায় কমিটির সদস্য, বিভিন্ন কর্মকর্তা,শিক্ষক ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন। উপজেলার আইন-শৃঙ্খলা পরিস্থিতি ও সমস্যা নিয়ে আরো বক্তব্য রাখেন- প্রেসক্লাব প্রতিষ্ঠাতাসভাপতি অধ্যাপক আনোয়ারুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা হবিবর রহমান, ইউপি চেয়ারম্যান আবুল হোসেন, মাহবুব আলম, শরৎচন্দ্র রায়, আবুল কাসেম, ও জিতেন্দ্র নাথ বর্মন, মহিলা লীগ সম্পাদক ফরিদা ইয়াসমিন, পাইলট হাইস্কুলের প্রধান শিক্ষক সোহেল রানা, সরকারি গার্লস হাইস্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক রুহুল আমিন, প্রেসক্লাব সভাপতি কুশমত আলীসহ অন্যান্য সাংবাদিকবৃন্দ।

 বক্তারা তাদের বক্তব্যে রাতোর ইউনিয়নে গরুচুরি ও চেতনানাশক স্প্রে করে বাড়িতে চুরি,রামরাই দিঘিতে গাঁজা ও জুয়ার আসর, কুলিকব্রিজের আশপাশে মাদকসেবন, এলাকায় মোটরসাইকেল চুরি ইত্যাদি সমস্যার কথা তুলে ধরেন। এই সাথে তারা এলাকায় মাস্ক পরিধান জোরদার করার কথা বলেন। ওসি তার বক্তব্যে মাদক ও জুয়া রোধে দ্রুতঅভিযান পরিচালনা করার কথা বলেন। মোটরসাইকল চুরির ব্যাপারে ওসি অধিকাংশ ক্ষেত্রে থানায় অভিযোগ করা হয়না মর্মে উল্লেখ করেন।

তবে এ নিয়ে পুলিশের কার্যক্রম অব্যাহত আছে বলেও জানান। উপজেলা চেয়ারম্যান তার বক্তব্যে মোটর সাইকেল চুরির ঘটনায় একটি চক্র সক্রিয় আছে মর্মে ওসির দৃষ্টি আকর্ষন করেন। তিনি বিভিন্ন হাটবাজারে ও প্রতিষ্ঠানেসিসি ক্যামেরা স্থাপনের কথাও বলেন। সহকারী কমিশনার (ভূমি) তার বক্তব্যে কোভিড-১৯প্রতিরোধে মাস্ক পরিধানসহ সকলকে সচেতন হওয়ার আহবান জানান।