রাড়ীপাড়া ইউনিয়নে উন্মুক্ত বাজেট বিষয়ে সংলাপ অনুষ্ঠিত

84

কচুয়া (বাগেরহাট) প্রতিনিধি : বাগেরহাট জেলার কচুয়া উপজেলার ৬ নং রাড়ীপাড়া ইউনিয়নে উন্মুক্ত বাজেট বিষয়ে সংলাপ অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (৩০ মে) সকাল ১০ টায় ২০২২-২০২৩ অর্থ বছরকে কেন্দ্র করে রাড়ীপাড়া ইউনিয়ন পরিষদ হলরুমে এ উন্মুক্ত বাজেট সংলাপ অনুষ্ঠিত হয়।

রাড়ীপাড়া ইউনিয়ন পরিষদ কতৃক আয়োজিত বাজেট অনুষ্ঠানে সহায়তা করেন কচুয়া এরিয়া প্রোগ্রাম,ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ।এসময় ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে চেয়ারম্যান নাজমা আক্তার বাজেট উপস্থাপনের মধ্য দিয়ে বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন।উন্মুক্ত বাজেট সংলাপে তিনি উল্লেখ করেন, এ বছর মোট বাজেট ধরা হয়েছে ১ কোটি ৬৩ লক্ষ ৪ হাজার ৪ শত ২১ টাকা।এর মধ্যে নারী ও শিশু উন্নয়নে রাখা হয়েছে ৪ লক্ষ টাকা।

এদিন প্রোগ্রাম অফিসার সমর হালদারের সঞ্চালোনায় শুভেচ্ছা বক্তব্য দেন,রামপাল এরিয়া কোঅরডিনেশন অফিসের সিনিয়র ম্যানেজার ফুলি সরকার,এপি ম্যানেজার তপন কুমার মন্ডল,ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও ইউপি সদস্য মোঃদেলোয়ার হোসেন,জনপ্রতিনিধি বিকাশ দত্ত ও বুদ্ধদেব। 

আলোচনা শেষে শিশু নিরাপত্তা নিশ্চিত করার লক্ষ্যে রাড়ীপাড়া শিশু ফোরামের পক্ষ থেকে পুতুল আক্তার ও জিৎ সেন চেয়ারম্যান বরাবর একটি সমঝোতা স্মারক প্রদান করেন।এ দিন আলোচনার ভিত্তিতে চেয়ারম্যান ও নির্বাচিত জনপ্রতিনিধিরা শিশু নিরাপত্তা নিশ্চিত করার বিষয়ে সম্মত হয়ে সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন।

এদিন অনুষ্ঠিত উন্মুক্ত বাজেট সংলাপে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন,কচুয়া এপির প্রোগ্রাম অফিসার বিপ্লব মন্ডল,পরিষদের সচিব,ওয়ার্ড ও ইউনিয়ন পর্যায়ের আওয়ামীলীগের নেতৃবৃন্দ,নির্বাচিত জনপ্রতিনিধি,স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও সাধারণ জনগণ।