রাজবাড়ীতে এমএলএম কোম্পানি খুলে প্রতারণার অভিযোগ, বিচার চেয়ে ভুক্তভোগীদের মানববন্ধন

174

শেখ রনজু আহাম্মেদ,  রাজবাড়ী প্রতিনিধি ঃ রাজবাড়ীতে “জেকা বাজার” নামে ই-কমার্স (এমএলএম) কোম্পানি খুলে প্রতারনার মাধ্যমে ৫০ থেকে ৭০ কোটি টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ এনে বিচার দাবীতে মানববন্ধন কর্মসুচী পালন করেছে ভুক্তভোগীরা। 

বৃহস্পতিবার ( ৩০ জুন ) সকালে রাজবাড়ী প্রেস ক্লাবের সামনে সড়কে ওই মানববন্ধন কর্মসুচী পালিত হয়।

মানববন্ধন কর্মসুচীতে ভুক্তভোগী মোঃ মোকলেছুর রহমান আপন, মোঃ যুবায়ের, হাবিবুর রহমান রনি, ওমর আলী, রনি, ইসহাক, রাব্বি আলম, শুভ, মোস্তাক, মজনু, নজরুল, রাজন বক্তৃতা করেন।

ঘন্টা ব্যাপী চলা মানববন্ধন কর্মসুচীতে বক্তারা বলেন, রাজবাড়ী জেলার কালুখালী উপজেলার শুকুর আলীর ছেলে, জাবিউল্লাহ খান জাবের “জেকা বাজার” নামে একটি ই-কমার্স (এম এল এম ) কোম্পানি খুলে, রাজবাড়ী, পাবনা, কুষ্টিয়াসহ বিভিন্ন জেলা থেকে বিভিন্ন পন্যের চটকদার বিজ্ঞাপন ও প্রলোভন দেখিয়ে অন্তত ৩০ হাজার গ্রাহকের কাছ থেকে ৫০ থেকে ৭০ কোটি টাকা হাতিয়ে নিয়েছে। 

এদিকে তার প্রতারনার খবর প্রশাসন জানলে ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তর জেকা বাজার নামের ওই প্রতিষ্ঠানটি বন্ধ করে দেয়। এবং তার ও তার সহযোগিদের নামে একটি মামলা দায়ের হলে তিনি পালিয়ে ঢাকা ডেল লিমিটেড নামে অন্য আরো একটি প্রতিষ্ঠান খুলে প্রতারনা করছে। যার প্রধান কার্যালয় ঢাকায়। 

বক্তারা আরো বলেন, অবিলম্বে “জেকা বাজারের” প্রধান কালুখালী উপজেলার শুকুর আলীর ছেলে, জাবিউল্লাহ খান জাবেরকে গ্রেপ্তার করে আইনের আওতায় এনে ভুক্তভোগী ও ক্ষতিগ্রস্থ্যদের টাকা ফেরত না দিলে আরো বড় কর্মসুচী দেওয়া হবে। এতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন তারা।

উল্লেখ্য, এ ঘটনায় মামলা দায়ের হলেও জাবিউল্লাহ খান জাবের পলাতক রয়েছে। এ ব্যপারে তার বিচার দাবীতে ঢাকা মেট্টো পলিটন পুলিশ কমিশনার, রাজবাড়ীর জেলা প্রশাসক ও পুলিশ সুপার বরাবর গত ৮ জুন অভিযোগ ও স্মারকলিপি জমা দিয়েছে ভুক্তভোগীরা।