রাজবাড়ীতে সাংবাদিকদের ৩ দিনব্যাপী প্রশিক্ষণের সমাপনী ও সনদ বিতরণ

79

শেখ রনজু আহাম্মেদ, রাজবাড়ী প্রতিনিধি ঃ রাজবাড়ী জেলায় কর্মরত ৭০ জন ইলেকট্রানিক, প্রিন্ট ও অনলাইন মিডিয়ার সাংবাদকর্মীদের নিয়ে আয়োজিত ৩ দিনব্যাপী অনুসন্ধানমূলক রিপোর্টিং ও বুনিয়াদি প্রশিক্ষণের সমাপনী ও সনদপত্র বিতরণ অনুষ্ঠিত হয়েছে।রবিবার বিকালে রাজবাড়ী সার্কিট হাউজ মিলনায়তনে প্রশিক্ষণের সমাপনী শেষে সনদপত্র বিতরণ করা হয়।

সমাপনী অনুষ্ঠানে পিআইবির পরিচালক মোহাম্মদ আফরাজুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী।বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, পুলিশ সুপার এমএম শাকিলুজ্জামান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সুবর্ণা রানী সাহা, রাজবাড়ী প্রেসক্লাবের সভাপতি এ্যাড. খান মোঃ জহুরুল হক, সাধারণ সম্পাদক খোন্দকার আব্দুল মতিন, পিআইবির প্রশিক্ষক পারভীন সুলতানা, শাহ আলম সৈকত। অন্যান্যর মধ্যে বক্তৃতা করেন, রাজবাড়ী প্রেস ক্লাবের সাবেক সভাপতি আবু মুসা বিশ্বাস, যুগ্ম সাধারণ সাধারণ সম্পাদক মোঃ জাহাঙ্গীর হোসেন, রাজবাড়ী জেলা রিপোর্টার্স ক্লাবের সাধারণ সম্পাদক এজাজ আহম্মেদ, রাজবাড়ী রিপোর্টার্স ইউনিটির সভাপতি হেলাল মাহমুদ, সাংবাদিক কাজী তানভীর মাহমুদ, মোক্তার হোসেন, মাসুদ রেজা শিশির প্রমুখ।

সভা শেষে প্রশিক্ষণপ্রাপ্ত সাংবাদকর্মীদের মাঝে সনদপত্র বিতরণ করা হয়। এরআগে শুক্রবার (৪ ফেব্রুয়ারী) বাংলাদেশ প্রেস ইনস্টিটিউট (পিআইবি)র আয়োজেনে দুইটি গ্রুপের তিন দিনব্যাপী এ অনুসন্ধানমূলক রিপোর্টিং ও বুনিয়াদি প্রশিক্ষণের উদ্ভোধন করেন রাজবাড়ীর জেলা প্রশাসক আবু কায়সার খান। 

অনুসন্ধানমূলক রিপোর্টিংয়ে প্রশিক্ষক ছিলেন, যমুনা টিভির বিশেষ প্রতিনিধি মাহফুজ মিশু, এমআরডিআইয়ের হেড অব ইনভেস্টিগেটিভ জার্নালিজম বদরুদ্দোজা বাবু ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ড. প্রদীপ কুমার পান্ডে।এদিকে ৭ থেকে ৯ ফেব্রুয়ারী তিন দিনব্যাপী রাজবাড়ীতে আরও প্রায় ৭০ জন সাংবাদিক নারী ও শিশু বিষয়ক এবং মোবাইল সাংবাদিকতা বিষয়ক প্রশিক্ষণে অংশগ্রহণ করবে।