রাজধানীতে ২ লক্ষাধিক অবৈধ বিদেশী ঔষধসহ গ্রেপ্তার ১

91
রাজধানীতে ২ লক্ষাধিক অবৈধ বিদেশী ঔষধসহ গ্রেপ্তার ১
রাজধানীতে ২ লক্ষাধিক অবৈধ বিদেশী ঔষধসহ গ্রেপ্তার ১

রাজধানীর কোতয়ালী এলাকা থেকে আনুমানিক ১৫,০০,০০০ (পনের লক্ষ) টাকা মূল্যের ২,৪০,৫৬০ (দুই লক্ষ চল্লিশ হাজার পাঁচশত ষাট) পিস অবৈধ বিদেশী ঔষধসহ ঔষধ কালোবাজারী চক্রের এক সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব-১০।

র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) প্রতিষ্ঠাকালীন সময় থেকেই দেশের সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষ্যে সব ধরনের অপরাধীকে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। র‌্যাব নিয়মিত জঙ্গী, সন্ত্রাসী, সংঘবদ্ধ অপরাধী, অস্ত্রধারী অপরাধী, ছিনতাইকারীসহ মাদকের বিরুদ্ধে অভিযান চালিয়ে আসছে। “চলো যাই যুদ্ধে, মাদকের বিরুদ্ধে” স্লোগানকে সামনে রেখে মাদক নির্মূলে র‌্যাব মাদক বিরোধী অভিযান অব্যাহত রেখেছে।

এরই ধারাবাহিকতায় ১০ আগস্ট র‌্যাব-১০ এর একটি আভিযানিক দল রাজধানী ঢাকার কোতয়ালী থানাধীন ইসলামপুর রোড হাজী রানী মার্কেট এলাকায় একটি অভিযান পরিচালনা করে আনুমানিক ১৫,০০,০০০/- (পনের লক্ষ) টাকা মূল্যের ২,৪০,৫৬০ (দুই লক্ষ চল্লিশ হাজার পাঁচশত ষাট) পিস অবৈধ বিদেশী ঔষধসহ ঔষধ কালোবাজারী চক্রের ১ সদস্যকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত ব্যক্তির নাম মোঃ আমিনুল হক (৩৩)।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, গ্রেফতারকৃত ব্যক্তি পেশাদার ঔষধ কালোবাজারী চক্রের সক্রিয় সদস্য। সে বেশ কিছুদিন যাবৎ অবৈধভাবে বিভিন্ন বিদেশী কোম্পানির ঔষধ কালোবাজারী ও চোরাচালানের মাধ্যমে সংগ্রহ করে কোতয়ালীসহ ঢাকা শহরের বিভিন্ন ঔষধের দোকানে সরবরাহ করে আসছিল।

গ্রেফতারকৃত ব্যক্তির বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় নিয়মিত মামলা রুজু করা হয়েছে।