Logo
বৃহস্পতিবার, ২০ জানুয়ারি, ২০২২ | ৬ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

রংপুরে যথাযোগ্য মর্যাদায় বিজয় দিবস পালিত

প্রকাশের সময়: ৬:২১ অপরাহ্ণ - শুক্রবার | ডিসেম্বর ১৬, ২০১৬

 

 

 তৃতীয় মাত্রা:

চঞ্চল মাহমুদ,রংপুর ব্যুরো  : যথাযোগ্য মর্যাদা, ভাবগাম্ভির্য ও বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্যদিয়ে এবং দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব সুরক্ষা, স্বাধীনতাবিরোধীদের ধ্বংসের শপথ নিয়ে সারা দেশের মত বিভাগীয় নগরী রংপুরেও নানা কর্মসূচীর মধ্যে বিজয় দিবস পালিত হয়েছে।

দিবসের প্রথম প্রহরে ১২ টা ১ মিনিটে পুলিশ লাইনে ৩১ বার তোপধ্বনীর মধ্যদিয়ে  বিজয় দিবসের সুচনা করা হয়। একই সাথে বিভাগীয় ও জেলা প্রশাসনের আয়োজনে মডার্ণ মোড়স্থ বিজয় স্তম্ভ অর্জণে ফুল দিয়ে শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা জানান বিভাগীয় কমিশনার কাজী হাসান আহমেদ ও রংপুর রেঞ্জের ডিআইজি খন্দকার গোলাম ফারুক। এ সময় জেলা প্রশাসক রাহাত আনোয়ার ও পুলিশ সুপার মিজানুর রহমান সহ সরকারী বেসরকারী কর্মকর্তারা অংশ নেন।

এদিকে একই সময়ে রংপুর কেন্দ্রিয় শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা জানান সিটি মেয়র সরফুদ্দিন আহমেদ ঝন্টু। শহীদ মিনারে ১২ টার আগেই ফুল দিতে মানুষের ঢল নামে। আওয়ামীলীগ, বিএনপি, জাতীয় পার্টি, অন্যান্য রাজনৈতিক দল, মুক্তিযোদ্ধা সংসদ, প্রেসক্লাব, রিপোটার্স ক্লাব, পেশাজীবি সংগঠন, সামাজিক সাংস্কৃতিক সংগঠনের ফুলে ফুলে  ভরে ওঠে রংপুরের কেন্দ্রীয় শহীদ মিনার।

অপর দিকে ১৬ই ডিসেম্বর সকালে রংপুর ষ্টেডিয়ামে বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের কুচকাওয়াজ, শারীরিক কসরত, দুপুরে টাউন হলে মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের সংবর্ধণা, ষ্টেডিয়ামে প্রীতি ফুটবল ও মহিলাদের ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন করা হয়।  সন্ধ্যায় পাবলিক লাইব্রেরিতে  অনুষ্ঠিত হবে আলোচনা সভা ।

Read previous post:
বিজয়ের মাসে বন্যপ্রাণী অবুমক্ত

 তৃতীয় মাত্রা: মো: জহিরুল ইসলাম,শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি : মহান বিজয় দিবস উপলক্ষে মৌলভীবাজারের লাউয়াছড়া জাতীয় উদ্যানের জানকি ছড়া এলাকায় নানা...

Close

উপরে