যৌনপল্লীর মা ও শিশুদের জন্য উত্তরণ ফাউন্ডেশনের ফ্রি মেডিকেল ক্যাম্প 

67

মইনুল হক মৃধা, গোয়ালন্দঃ দেশের সর্ববৃহৎ দৌলতদিয়া যৌনপল্লীর ১৫০ জন মা ও শিশুকে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ওষুধ বিতরণ করা হয়েছে। ঢাকা থেকে আসা বিশেষজ্ঞ চিকিৎসকগন এ স্বাস্থ্যসেবা ক্যাম্পের মাধ্যমে এ সেবা দেন।

ঢাকা রেঞ্জের ডিআইজি ও উত্তরণ ফাউন্ডেশন এর চেয়ারম্যান হাবিবুর রহমানের সার্বিক ব্যবস্থাপনায় স্বেচ্ছাসেবী সংগঠন “উত্তরণ ফাউন্ডেশন “এ ক্যাম্পের আয়োজন করে।

মঙ্গলবার (৯ আগস্ট) বেলা ১১ থেকে বিকাল ৪টা পর্যন্ত আগত রোগীদের নিরবিচ্ছিন্ন সেবা প্রদান করবে।

যৌনপল্লীর পাশে অবস্থিত বেসরকারী সংগঠন পায়াক্ট বাংলাদেশ চত্বরে দিনব্যাপী এ ক্যাম্প পরিচালিত হয়।

রাজবাড়ীর পুলিশ সুপার এম এম শাকিলুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ক্যাম্পের উদ্বোধন করেন।

ক্যাম্পে অংশ নেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ব বিদ্যালয়ের কনসালটেন্ট (সার্জারী) ডাঃ ফাইম চৌধুরী সনি,শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ ও হাসপাতালের শিশু বিশেষজ্ঞ ডাঃ মোহাম্মদ মোস্তাফিজুর রহমান, শিশু বিশেষজ্ঞ ডাঃ মিঠুন সরকার এবং  আইসিডিডিআরবির শিশু বিশেষজ্ঞ ডাঃ মোঃ নাসির উদ্দীন।

গোয়ালন্দ ঘাট থানার ওসি স্বপন কুমার মজুমদারের সভাপতিত্বে ক্যাম্পের উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে  উপস্হিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) মোঃ সালাহউদ্দিন, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মাঈন উদ্দিন চৌধুরী, উত্তরন ফাউন্ডেশনের পরিচালক ডক্টর এবিএম আসিফ কিবরিয়া, মোস্তফা মেটাল ইন্ডাস্ট্রিজ লিঃ এর পরিচালক মোঃ সেলিম মুন্সী, পায়াক্ট বাংলাদেশ এর ম্যানেজার মজিবর রহমান জুয়েল প্রমূখ।

রাজবাড়ী জেলা পুলিশ সুপার এম এম শাকিলুজ্জামান বলেন, উত্তরণ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান তথা ডিআইজি হাবিবুর রহমান একজন নক্ষত্র পুলিশ কর্মকর্তা যিনি তাঁর নিজের মৌলিক পুলিশিং পেশার পাশাপাশি সমাজের পিছিয়েপড়া ও সুবিধাবঞ্চিত জনগোষ্ঠীর সামাজিক ও অর্থনৈতিক জীবনমান উন্নয়নের জন্য সর্বদা কাজ করে যাচ্ছেন। আপনাদের সকলের দোয়া ও ভালোবাসা থাকলে ডিআইজি হাবিবুর রহমান স্যার দেশের জন্য আরো অনেক কিছু করতে পারবেন। পরিশেষে, উত্তরণ ফাউন্ডেশন এর পক্ষ থেকে উপস্থিত সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশসহ ধন্যবাদ জ্ঞাপন করেন।

উত্তরন ফাউন্ডেশনের পরিচালক ডক্টর এবিএম আসিফ কিবরিয়া বলেন, ডিআইজি হাবিবুর রহমান  সমাজের পিছিয়ে পড়া বিভিন্ন শ্রেনী-পেশার মানুষের জন্য বিভিন্ন সেবামূলক কাজ করে চলেছেন।এখানকার যৌনজীবী ও তাদের শিশুদের জন্যও দীর্ঘদিন ধরে নানা ধরনের সেবা দেয়া হচ্ছে এ ফাউন্ডেশন হতে। এর অংশ হিসেবে আজকে এ ক্যাম্পের আয়োজন করা হয়। ক্যাম্প হতে দেড়শ নারী ও শিশু সেবা গ্রহন করেছেন। অচিরেই এখানে বিশেষজ্ঞ গাইনি চিকিৎসক এনে এ ধরনের আরো ক্যাম্প করা হবে।