যেভাবে ৯ স্ত্রী সামলান তিনি (ভিডিও)

341

ব্রাজিলের সাও পাওলোর যুবক আর্থার ও উরসো। বয়স ত্রিশের কোঠায়। এই বয়সেই একজন কিংবা দুজন নয় নয়জন গার্লফ্রেন্ডকে বিয়ে করে বিশ্বজুড়ে পরিচিতি পেয়ে গেছেন আর্থার। ব্রাজিলে বহুবিবাহ অবৈধ হওয়ার পরও ২০২১ সালে আর্থার একসঙ্গে ৯ জনকে বিয়ে করে রীতিমতো হইচই ফেলে দেন।

ব্রাজিলের বাসিন্দা আর্থার উরসো বিশ্বাস করেন, প্রেম বেঁধে রাখার কোনো বিষয় নয়। প্রেম হলো বিলিয়ে দেওয়ার বিষয়। এমন চিন্তা-ভাবনা থেকেই বহুপ্রেমে বিশ্বাসী আর্থার একসঙ্গে ৯ প্রেমিকাকে বিয়ে করেন।

৯ জনকে বিয়ে করার পর থেকে বহাল তবিয়তেই আছেন আর্থার। একসঙ্গে এতগুলো স্ত্রী সামলানো চাট্টিখানি কথা নয়। তারপরও স্ত্রী সামলানোর বিষয়ে আর্থার যেন পিএইচডি করেছেন! ইতোমধ্যে তার সুখের সংসারের বয়স বছর পেরিয়ে গেছে। এজন্য তিনি কিছু কৌশলের আশ্রয় নিয়ে থাকেন।

প্রথমত, আর্থার তার স্ত্রীদের মগজ ধোলাই করেছেন বেশ সাফল্যের সঙ্গে। এই কৌশল প্রয়োগ করে স্ত্রীদের বহুপ্রেমে বিশ্বাসী করে তুলতে সক্ষম হয়েছেন আর্থার। এখন তার সব স্ত্রীই বিশ্বাস করেন যে, প্রেম বেঁধে না রেখে বিলিয়ে দেওয়ার বিষয়। এতে করে তারা কোনোরকম দ্বিধা না করে একছাদের নীচে এক পরিবারের সদস্য হয়েই বসবাস করেন।

দ্বিতীয়ত, স্বামীর ভালোবাসায় অন্যজন ভাগ বসাচ্ছে- এমন ভাবনা থেকে স্ত্রীদের দূরে সরিয়ে রাখার কৌশল বেশ ভালোভাবেই রপ্ত করেছেন আর্থার। তিনি রীতিমতো শিডিউল তৈরি করে দিয়েছেন তার প্রত্যেক স্ত্রীকে। শিডিউল অনুযায়ী প্রত্যেক স্ত্রীর জৈবিক চাহিদা পূরণ করেন তিনি। যাতে করে কোনো স্ত্রী মনে না করেন যে, তাকে বঞ্চিত করছেন আর্থার।

তৃতীয়ত, আর্থার তার স্ত্রীদের সাফ জানিয়ে দিয়েছেন, তিনি তার সব স্ত্রীকেই সমানভাবে ভালোবাসেন। তাই সবসময় তাদেরকে সমানভাবে খুশি রাখার চেষ্টা করেন।

চতুর্থত, নয় স্ত্রীকে সমমূল্যমানের উপহার দিয়ে থাকেন আর্থার। যেমন- পোশাক কিনে দিলে সবাইকে একই রঙের পোশাক কিনে দেন। তিনি সবসময় চেষ্টা করেন, এক স্ত্রীদের একজন যেন কোনোভাবেই আরেকজনকে ঈর্ষা না করে। তারা কেউ যেন ঝগড়া-বিবাদে না জড়ায়।

তবে নয় স্ত্রীকে একসঙ্গে একই দামের উপহার দিতে গিয়ে বেশ বড় অঙ্কের অর্থই বের হয়ে যায় আর্থারের পকেট থেকে। ১৪ ফেব্রুয়ারি বিশ্ব ভালোবাসা দিবস হলেও ব্রাজিলে ভালোবাসা দিবস উদযাপন করা হয় ১২ জুন। এ বছর ভালোবাসা দিবসে দিবসে স্ত্রীদের উপহার কিনে দেওয়ার পেছনে ৯ হাজার পাউন্ড খরচা করেছেন আর্থার।