মেয়েদের শিক্ষা, বাল্যবিবাহ, দূর্যোগ প্রস্তুতি নিয়ে আলোচনা সভা

111
মেয়েদের শিক্ষা, বাল্যবিবাহ, দূর্যোগ প্রস্তুতি নিয়ে আলোচনা সভা
মেয়েদের শিক্ষা, বাল্যবিবাহ, দূর্যোগ প্রস্তুতি নিয়ে আলোচনা সভা

সাইফুদ্দীন মোহাম্মদ মামুন, টেকনাফ প্রতিনিধি : টেকনাফ উপজেলার আওতাধীন হোয়াইক্যং ইউনিয়ন পরিষদের  মিলনায়তনে ইউনিসেফের সার্বিক সহযোগিতায় বেসরকারী এনজিও সংস্থা এ্যালায়েন্স ফর কো-অপারেশন এন্ড লিগ্যাল এইড বাংলাদেশ (একলাবের) পক্ষ থেকে ইউনিয়ন পর্যায়ে মেয়েদের শিক্ষা এবং বাল্যবিবাহ এবং দূর্যোগ প্রস্তুতি নিয়ে, আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

এ সময় অনুষ্ঠানের শুরুতে অত্র এলাকার দারুল উস সুন্নাহ  মাদ্রাসার হাফেজ মোঃ শামসুল ইসলামের কোরআন তেলাওয়াতের মধ্যে দিয়ে অনুষ্ঠান শুরু হয়। পরে একলাবের পক্ষ থেকে আইএসপি সাজ্জাদ শুভেচ্ছা বিনিময় করেন ও একলাবের সার্বিক কার্যাবলি নিয়ে বিস্তারিত তুলে ধরেন একলাবের হোস্ট কমিউনিটির এনগেজমেন্ট অফিসার জুলফিকার আলী।

এতে প্রধান অতিথি ছিলেন হোয়াইক্যং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ মাওলানা নুর আহমদ আনোয়ারী। হোয়াইক্যং দূর্যোগ কমিটির নির্বাহী সদস্য রফিকুল ইসলাম, মোঃ ইউনুছ, প্রধান শিক্ষক নুরুল ইসলাম, ৫নং ওয়ার্ডের মেম্বার শাহজালাল, হোয়াইক্যং ইউনিয়নের ৩,৫,৬ নং ওয়ার্ডের মহিলা মেম্বার জমিলা আক্তার, স্থানীয় গন্যমান্য ব্যাক্তিবর্গ, বাল্যবিবাহ এবং মেয়েদের শিক্ষা তুলে ধরে গুরুত্বপূর্ণ আলোচনা করেন। পরিশেষে প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, মেয়েদের শিক্ষা বৃদ্ধির জন্য সকলকে এগিয়ে আসতে হবে। বাল্যবিবাহ থেকে বিরত থাকতে হবে।

এছাড়াও তিনি দূর্যোগ নিয়েও আলোচনা করেন। সর্বশেষে একলাবের উনচিপ্রাং তথ্য মতামত কেন্দ্রের অধীনে পরিচালিত মাদার টু মাদার গ্রুপ দুই ক্লাবের দুইজন মা’কে বছরের সেরা এওয়ার্ড প্রদান করা হয়। আরো বলেন একলাবের সকল কার্যক্রম সন্তোষজনক। এছাড়াও উক্ত সভায় উপস্থিত হওয়ায় তিনি গন্যমান্য ব্যাক্তিবর্গদেরকে আন্তরিকভাবে ধন্যবাদ জানান। পাশাপাশি আয়োজনকারী ইউনিসেফ ও একলাবকে ধন্যবাদের পাশাপাশি সচেতনমূলক কার্যক্রম অব্যাহত রাখার জন্য তিনি বিনয়ের সহিত অনুরোধ করেন।