মিরসরাইয়ে বৃহত্তম আসাদ আলী ক্বারী সেতুর উদ্বোধন

84

মিরসরাই প্রতিনিধি : মিরসরাইয়ের ইছাখালি ইউনিয়নের আসাদ আলী ক্বারী সড়কের ওপর যে সেতু নির্মান করা হলো এর মধ্য দিয়ে এ অঞ্চলের বেশ কিছু জনপদ যোগাযোগের নতুন দিনে প্রবেশ করলো। নতুন এ সেতু মানুষের জীবনমানের উন্নয়ন ঘটাবে।

সোমবার (৭ ফেব্রুয়ারি) দুপুর ২টার দিকে চট্টগ্রামের মিরসরাইয়ের ইছাখালি ইউনিয়নের আসাদ আলী ক্বারি সড়কের ইছাখালি খালের ওপর নির্মিত ৮১ মিটার দৈর্ঘ্যর সেতুর উদ্বোধনকালে এসব কথা বলেন সাবেক মন্ত্রী মিরসরাইয়ের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি।এসময় তিনি আরো বলেন, আমি থাকি বা না থাকি আপনারা কলকারখানার জন্য ভূগর্ভস্থ পানি ব্যবহারে অনুমতি দিবেন না। ভূগর্ভস্থ পানি ব্যবহার করতে চাইলে আপনারা বাধা দিবেন। পাইপলাইনের মাধ্যমে পানি আসবে।

মিরসরাই বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্প নগর সম্প্রসারণ করতে গিয়ে কৃষিজমি অধিগ্রহণ করলে তাতে বাধা দেওয়ার আহবান জানিয়ে মোশাররফ হোসেন বলেন ‘আমি বেজার সাথে আলোচনা করেছি তারা কথা দিয়েছে কৃষি জমি অধিগ্রহণ করবেনা। যদি করে আমি না থাকলেও আপনারা তার প্রতিবাদ করবেন।

সেতু উদ্বোধনের পর আয়োজিত জনসভায় ইছাখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল মোস্তফার সভাপতিত্বে অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন চট্টগ্রাম উত্তরজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদ শেখ আতাউর রহমান, সদস্য মাহবুব রহমান রুহেল, মিরসরাই উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. জসিম উদ্দিন, উপজেলা নির্বাহী অফিসার মো. মিনহাজুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর কবির চৌধুরী, সাধারণ সম্পাদক একেএম জাহাঙ্গীর ভূইয়া, বারইয়ারহাট পৌরসভার মেয়র রেজাউল করিম খোকন, করেরহাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এনায়েত হোসেন নয়ন, মিরসরাই উপজেলা প্রকৌশলী মো.কামরুজ্জান, ইছাখালি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবুল কাশেম ভূইয়া, চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রলীগের সভাপতি তানভীর হোসেন চৌধুরী তপু, ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের নাতি দারিউস রহমান প্রমুখ।

এসময় উপস্থিত ছিলেন, ইছাখালী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান খোরশেদ আলম আজাদ, মিরসরাই পৌরসভার মেয়র গিয়াস উদ্দিন, ইছাখালী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মেজবাউল আলম, উপজেলা যুবলীগের সাবেক আহবায়ক নুরুল মোস্তফা মানিক, উপজেলা যুবলীগের সভাপতি মাইনুর ইসলাম রানা, উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহবায়ক আরিফুর রহমান, ছাত্রলীগ নেতা এমরান হোসেন, এসএম নেওয়াজ চৌধুরী, মহিদুল আলম খান মিঠু সহ আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের বিভিন্ন নেতাকর্মী উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, উদ্বোধন হওয়া আসাদ আলী ক্বারি সড়কের ইছাখালি খালের ওপর নির্মিত ৮১ মিটার দৈর্ঘ্যে এ সেতু নির্মাণ করেছে সরকারের স্থানীয় সরকার প্রকৌশল বিভাগ। ২০১৮-১৯ অর্থ বছরে চার কোটি টাকা ব্যয়ে এটি বাস্তবায়ন করা হয়। সোমবার জনগণনের চলাচলের জন্য আনুষ্ঠানিকভাবে এটি উন্মুক্ত করে দেয়া হয়েছে।