মিরসরাইয়ে ট্রেন-ট্রাক সংঘর্ষের ঘটনায় গেটম্যান আনোয়ার গ্রেফতার

27
মিরসরাইয়ে ট্রেন-ট্রাক সংঘর্ষের ঘটনায় গেটম্যান আনোয়ার গ্রেফতার
মিরসরাইয়ে ট্রেন-ট্রাক সংঘর্ষের ঘটনায় গেটম্যান আনোয়ার গ্রেফতার

মিরসরাই প্রতিনিধি : মিরসরাইয়ের বারইয়ারহাট রেলক্রসিংয়ে ট্রেন-ড্রাম ট্রাক সংঘর্ষের ঘটনায় গেটম্যান আনোয়ার হোসেনকে গ্রেফতার করেছে চট্টগ্রাম জিআরপি পুলিশ।

বুধবার (২২ জুন) রাত সাড়ে সাতটার দিকে চট্টগ্রাম নগরীর খুলশী রেল গেট এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত গেটম্যান আনোয়ার হোসেন (৪০) জামালপুর জেলার দেওয়ানগঞ্জ উপজেলার ছলফারচর গ্রামের শহিদুল হকের পুত্র।

এর আগে বুধবার রাত ১ টা ১০ মিনিটে বালু ভর্তি ড্রাম ট্রাককে চট্টগ্রাম থেকে ছেড়ে আসা মহানগর তূর্ণা নিশিতা ধাক্কা দিলে ড্রাম ট্রাক (ঢাকা মেট্রো-ট-২২-৩৮২৬) দুমড়ে মুচড়ে যায়। এতে ড্রাম ট্রাকের হেলপার মুরসালিন নিহত ও চালক শাহ আলম আহত হয়েছে। গেইট না পেলে ঘটনার সময় গেটম্যান ঘুমের মধ্যে ছিলেন বলে এই সংঘর্ষ ও প্রাণহানির ঘটনা ঘটেছে বলে অভিযোগ উঠেছে। দায়িত্ব পালনে গাফিলতির কারনে গেটম্যান আনোয়ার হোসেনকে অভিযুক্ত করে জিআরপি থানায় মামলা দায়ের করা হয়।

সীতাকুণ্ড জিআরপি পুলিশ ফাঁড়ির ইনচার্জ (এসআই) খোরশেদ আলম জানান, বারইয়ারহাট রেলক্রসিংয়ে ট্রেন-ট্রাক সংঘর্ষের ঘটনায় গেটম্যান আনোয়ার হোসেনের বিরুদ্ধে জিআরপি থানায় ৩০৪(ক) ধারায় মামলা (নং-২) দায়ের করে বৃহস্পতিবার সকালে চট্টগ্রাম জেল হাজতে প্রেরণ করা হয়েছে এবং ঘটনার তদন্ত অব্যাহত আছে।

প্রসঙ্গত, ২০১৮ সালের ২ সেপ্টেম্বর ভোররাত ৫ টা ৫ মিনিটে বারইয়ারহাট রেলক্রসিংয়ে ময়মনসিংহ থেকে চট্টগ্রামমুখী বিজয় এক্সপ্রেসের সঙ্গে ঢাকা থেকে খাগড়াছড়িগামী যাত্রীবাহী এস.আলম পরিবহনের বাস (চট্টমেট্রো-ব-১১-০৭৩০)’র সংঘর্ষে ২ জন নিহত ও ২২ জন আহত হলে গঠিত ৪ সদস্য বিশিষ্ট কমিটি গেটম্যানের দায়িত্বে অবহেলার বিষয়ে প্রতিবেদন প্রকাশ করে।