Logo
শনিবার, ২২ জানুয়ারি, ২০২২ | ৮ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

মালয়েশিয়া শীগ্রই কলিং ভিসায় কর্মী নিয়োগের অনলাইনে আবেদন

প্রকাশের সময়: ১০:৩২ পূর্বাহ্ণ - মঙ্গলবার | জানুয়ারি ১১, ২০২২

তৃতীয় মাত্রা

এম এ আবির, কুয়ালালামপুর, মালয়েশিয়া : মালয়েশিয়ার কোম্পানি বা নিয়োগকর্তারা খুব শীগ্রই উৎস দেশ থেকে কলিং ভিসায় অনুমোদিত কর্মসংস্থানের জন্য প্রতিটি সেক্টরে বিদেশী কর্মী নিয়োগের প্রক্রিয়ার জন্য অনলাইন আবেদন জমা দিতে পারবেন বলে জানিয়েছেন, মালয়েশিয়ার মানব সম্পদ মন্ত্রী দাতুক সেরি এম সারাভানান।

গতকাল সোমবার বিকেলে এক বিবৃতিতে সারাভানান বলেছেন, তিনি খুব শীগ্রই কোম্পানি বা মালিকদের জন্য অনলাইন আবেদনের তারিখ ঘোষণা করবেন।
এই বিষয়ে, আমি নিয়োগকর্তাদের পরামর্শ দিতে চাই যে আবেদন প্রক্রিয়া দ্রুততর করার উদ্দেশ্যে কোন দালাল, মধ্যস্থতাকারী বা তৃতীয় পক্ষের মাধ্যমে কোনও অর্থ প্রদান করা থেকে বিরত থাকবেন।

গত ১০ই ডিসেম্বর ২০২১-এ মন্ত্রিসভার জরুরি বৈঠকে সম্মত হয়েছিলাম যে বিদেশী কর্মী নিয়োগে বৃক্ষরোপণ খাত ছাড়া অন্য সব খাতে বিদেশি কর্মী নিয়োগ দিতে পারবে, যেমন কৃষি, উৎপাদন,পরিষেবা, খনি ও খনন, নির্মাণ এবং গৃহস্থালি পরিষেবাগুলির জন্য উন্মুক্ত থাকবে।

সারাভানান নিয়োগকর্তাদের সতর্ক করিয়ে বলেন যাহারা বিদেশি কর্মী নিয়োগ দিতে চান তাদের নিজস্ব আবেদন জমা দিতে এবং বিদেশী কর্মীদের প্রকৃত চাহিদার ভিত্তিতে।

যে নিয়োগকর্তারা বেসরকারী কর্মসংস্থান সংস্থাগুলির পরিষেবাগুলি ব্যবহার করেন তাদের অবশ্যই নিশ্চিত করতে হবে যে সংস্থাগুলি সরকার নিবন্ধিত এবং ব্যক্তিগত কর্মসংস্থান সংস্থা আইন ১৯৮১ এর অধীনে জনশক্তি উপদ্বীপ মালয়েশিয়া বিভাগ দ্বারা প্রত্যয়িত লাইসেন্স রয়েছে।

সরকার পূর্বে জানিয়েছিল যে বিদেশী কর্মীদের মালয়েশিয়া প্রবেশের ক্ষেত্রে অবশ্যই স্ট্যান্ডার্ড অপারেটিং পদ্ধতি (এসওপি) মেনে চলতে হবে যা ১৪ ডিসেম্বর ২০২১-এ COVID-19 মন্ত্রী পর্যায়ের সভা দ্বারা অনুমোদিত হয়েছিল। বিদেশি কর্মীদের কোয়ারেন্টাইন অবশ্যই বাধ্যতামূলক।

 

 

Read previous post:
কুবিতে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত

তৃতীয় মাত্রা কুবি প্রতিনিধি : কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) যথাযোগ্য মর্যাদায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত...

Close

উপরে