মানুষের কল্যাণেই রাজনীতির স্বার্থকতা নীহিত : মোস্তফা ভুইয়া

83
বাংলাদেশ ন্যাপ সাংগঠনিক সম্পাদক ও জাতীয় নারী আন্দোলনের সভাপতি মিতা রহমানের পক্ষ থেকে দরিদ্রদের মাঝে শীতবস্ত্র উপহার
বাংলাদেশ ন্যাপ সাংগঠনিক সম্পাদক ও জাতীয় নারী আন্দোলনের সভাপতি মিতা রহমানের পক্ষ থেকে দরিদ্রদের মাঝে শীতবস্ত্র উপহার

রাজনীতি যখন দেশ ও জনগণের প্রতিপক্ষ হয় তখন সেটা রাজনীতি থাকে না বলে মন্তব্য করে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামি পার্টি-বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া বলেন, জনগণের কল্যাণেই রাজনীতির স্বার্থকতা নীহিত। সেবার ব্রত নিয়েই রাজনীতিতে এগিয়ে আসতে হবে। মওলানা ভাসানীর জনকল্যাণের রাজনীতি জনগনের কাছে পৌছে দিতে হবে।

রবিবার (৩০ জানুয়ারি) নয়াপল্টনের যাদু মিয়া মিলনায়তনে বাংলাদেশ ন্যাপ সাংগঠনিক সম্পাদক ও জাতীয় নারী আন্দোলনের সভাপতি মিতা রহমানের পক্ষ থেকে দরিদ্রদের মাঝে শীতবস্ত্র উপহার প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, মজলুম জননেতা মওলানা ভাসানীর অনুসারীরা শুধু ক্ষমতার জন্য রাজনীতি করে না। বাংলাদেশ ন্যাপ দেশ ও জনগণের কল্যাণেই রাজনীতি করে। এটা আমাদের দায়িত্ব। জাতীয় যেকোনো সংকট মোকাবিলায় আমাদের ঝাপিয়ে পড়তে হবে। দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব, গণতন্ত্রের প্রশ্নে কোন আপোষ নাই।

বাংলাদেশ ন্যাপ মানুষের জন্য রাজনীতি করে মন্তব্য করে নারী নেত্রী মিতা রহমান বলেন, জনকল্যাণে আত্মনিয়োগ ও সংকটে এগিয়ে আসার মধ্যেই রাজনীতির সার্থকতা। সেবার ব্রত নিয়ে রাজনৈতিক কর্মীদের এগিয়ে আসতে হবে। জনগণের কল্যাণে নিজেকে বিলিয়ে দিয়ে সুন্দর কর্মের মধ্যে স্বার্থকতা খুঁজতে হবে। জেবেল রহমান গানির নেতৃত্বে জনকল্যাণের রাজনীতি এগিয়ে নিয়ে যেতে হবে।

তিনি বলেন, সাধ্য অনুযায়ী জনগণের মঙ্গলে নিজেকে বিলিয়ে দিতে পেরে আমি আমার কর্মে স্বার্থকতা খুজেছি।

বাংলাদেশ ন্যাপ সাংগঠনিক সম্পাদক ও জাতীয় নারী আন্দোলন সভাপতি মিতা রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন এনডিপি মহাসচিব মো. মঞ্জুর হোসেন ঈসা, বাংলাদেশ ন্যাপ ভাইস চেয়ারম্যান স্বপন কুমার সাহা, সাংগঠনিক সম্পাদক মো. কামাল ভুইয়া, সাংগঠনিক সম্পাদক হাবিবুর রহমান, জাতীয় নারী আন্দোলনের আনোয়ারা বেগম, জীবন নাহার, মায়াবী কাজল প্রমুখ।