মাগুরা রিপোর্টার্স ইউনিটির তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত

111

মোঃ ইউনুস আলী, মাগুরা বিশেষ প্রতিনিধি : লড়াই-ঐক্য-ভ্রাতৃত্বের বন্ধন’- এই শ্লোগানকে সামনে রেখে বর্ণাঢ্য আয়োজনে ৩য় তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন করছে মাগুরা রিপোর্টার্স ইউনিটি(এমআরইউ)।

১০ ফেব্রুয়ারি বৃহস্পতিবার বিকাল ৩টায় কুরআন তেলওয়াতের মাধ্যমে শুরু হয় প্রতিষ্ঠার বার্ষিকীর আয়োজন। এছাড়াও প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটাসহ নানা আয়োজনের মাধ্যমে দিন উদযাপন করছে এমআরইউ। প্রতিষ্ঠানের সভাপতি এইচ এন কামরুল ইসলামের সভাপতিত্বে সাধারণ সম্পাদক মোঃ ইউনুস আলীর সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রবীণ সাংবাদিক জনাব আবদুল্লাহ ওয়াজেদ।

আমন্ত্রিত বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ,যুগান্তর ও ইনডিপেনডেন্ট টেলিভিশনের সিনিয়র সাংবাদিক আবু বাশার আকন্দ, একাত্তর টেলিভিশনের সিনিয়র সাংবাদিক শরীফ তেহরান টুটুল, প্রথম আলোর মাগুরা জেলা প্রতিনিধি কাজী আশিক রহমান। এছাড়াও উপস্থিত ছিলেন মাগুরা রিপোর্টার্স ইউনিটির সহ সভাপতি মোঃ আলী আশরাফ ও প্রচার সম্পাদক মোঃ ফারুক আহমেদ সহ সদস্যবৃন্দগণ। মাগুরা রিপোর্টার্স ইউনিটির প্রতিষ্ঠাবার্ষিকীতে স্বাগত জানিয়েছে মাগুরা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শামীম আহমেদ খান। আমন্ত্রিত অতিথিরা ফুল দিয়ে মাগুরা রিপোর্টার্স ইউনিটির তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকীতে স্বাগত জানান।এ সময় আমন্ত্রিত অতিথিবৃন্দ বিভিন্ন ধরনের দিকনির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন। উল্লেখ্য, মাগুরা রিপোর্টার্স ইউনিটি ২০১৯ সালে প্রতিষ্ঠার পর থেকে সাংবাদিকদের পেশাগত দক্ষতা বৃদ্ধি, প্রতিভা বিকাশ, পেশাগত মান উন্নয়ন, মর্যাদা প্রতিষ্ঠা, বস্তুনিষ্ঠ ও সুস্থ সাংবাদিকতা বিকাশে সদস্যদের জন্য কল্যাণমূলক এবং প্রশিক্ষণ কর্মসূচি গ্রহণ করে আসছে। এম আর ইউ মাগুরায় অবস্থানরত পেশাজীবী সাংবাদিকদের একটি স্বতন্ত্র সংগঠন। যা সংবাদকর্মীদের দক্ষতা বৃদ্ধির মাধ্যমে তাদেরকে আরও দক্ষ করে তুলতে কাজ করে আসছে। এছাড়া এমআরইউ সক্রিয়ভাবে সাংবাদিকদের স্বাধীনতাও পর্যবেক্ষণ করে।