মফস্বল থেকে ফ্রিল্যান্সার জীবনে সফল ধামইরহাটের প্লাবন

117

মো. রিফাতুল হাসান চৌধুরী সৈকত,ধামইরহাট থেকেঃ নওগাঁর ধামইরহাটে মফস্বল থেকে উঠে এসে ফ্রিলান্সার জীবনে ব্যাপক সফলতা বয়ে এনেছে শোয়াইব ইসলাম (প্লাবন) নামের এক তরুণ। নিজের মেধা আর কঠিন পরিশ্রমের মাধ্যমে বর্তমানে আপওয়ার্ক নামের আন্তজার্তিক মার্কেটপ্লেসে একজন দক্ষ ফ্রিল্যান্সার হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করতে সক্ষম হয়েছে।

জানা গেছে, উপজেলার উমার ইউনিয়নের অন্তর্গত উত্তর দূর্গাপুর নামক এলাকায় আব্দুর রহমান এবং রেহেনা খাতুন দম্পত্তির ঘরে প্রায় ২৭ বছর আগে জন্মগ্রহন করেন শোয়াইব ইসলাম প্লাবন। শৈশব থেকে বেড়ে ওঠা সীমন্তবর্তী প্রার্ন্তিক এলাকায়। সেখান থেকে ২০১২ সালে দাখিল পাস করেন প্লাবন। পরে রাজশাহী টেক্সটাইল ইনস্টিটিটিউট কলেজ থেকে টেক্সটাইল এর উপরে ডিপ্লোমা করেন। সেই ছাত্র জীবনে এক বন্ধুর মাধ্যমে পরিচিত হয়ে ওঠেন ফ্রিল্যান্সার সম্পর্কে। বন্ধুর মাধ্যমে ফ্রিল্যান্সার জীবন সম্পর্কে জানলে কোন উপকারে আসেনি সেই বন্ধু।

পরে উপরে জিদ আর মেধা নিয়ে ২০১৬ সালে ডিজিটাল মার্কেটার হিসেবে নেমে পড়েন আপওয়ার্ক নামক মার্কেটপ্লেসে। সেখান থেকে শুরু হয় ফ্রিল্যান্সার জীবন পরে আর পিছনে ফিরে তাকাতে হয়নি।
এবিষয়ে ফ্রিল্যান্সার শোয়াইব ইসলাম প্লাবন জানান, লেখাপড়া জীবন থেকে ফ্রিল্যান্সার জগতে থাকা অবস্থায় আমার যাত্রা বর্তমানে আপওয়ার্ক আইডিতে আমার টোটাল ৭৫হাজার ডলার ইনকাম রয়েছে। আমি বর্তমানে টপ রেটেড সেলার হিসেবে রয়েছি আশা করছি ২মাসের মধ্যে টপ রেটেড প্লাস সেলারে পৌচ্ছাতে পারব।

তিনি আরো জানান, বর্তমানে আমার প্রতিমাসে ৩হাজার প্লাস ডলার ইনকাম হয়ে থাকে যা প্রায় ২লক্ষ টাকার চেয়েও বেশি। আমি এক বছরের মধ্যে নিজ এলাকায় এসে সম্পুর্ণ বিনামূলে এলাকার মেধাবী তরুণ প্রজন্ম নিয়ে কাজ করব। যাতে করে আমার সামান্য প্রচেষ্ঠায় তরুণ প্রজন্ম নিজেদের ভবিষ্যৎ সুন্দর ভাবে গড়ে তুলতে পারে।