ভোলায় সিনেমা হলের গোডাউনে সয়াবিন তেল মজুত, অর্ধ লক্ষ টাকা জরিমানা (ভিডিও)

89

প্রশাসনের কঠোর নজরদারির পরও সয়াবিন তেল নিয়ে তেলেসমাতি থামছেই না দেশে।

বিশ্বজুড়ে অতি প্রয়োজনীয় ভোজ্যতেলটির সংকটের কারণে আন্তর্জাতিক বাজারের মতো দেশের বাজারেও এর দাম আকাশ ছুঁয়েছে। এর মধ্যেই সয়াবিন তেল মজুদ করে কৃত্রিম সংকটের পাঁয়তারা চালিয়ে যাচ্ছেন দেশের অসাধু ভোজ্যতেল ব্যবসায়ীরা। সয়াবিন তেল মজুদে রীতিমতো বেপরোয়া হয়ে উঠেছেন তারা।

সয়াবিন তেলের অবৈধ মজুদ রুখতে দেশের বিভিন্ন জায়গায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরসহ কঠোর অবস্থান নিয়েছে প্রশাসন। এখন পর্যন্ত অবৈধভাবে মজুদ করা বিপুল পরিমাণ সয়াবিন তেল উদ্ধারের পাশাপাশি বড় অঙ্কের জরিমানাও করা হয়েছে। কিন্তু তারপরও অসাধু ব্যবসায়ীদের দৌরাত্ম থামছে না। তারই ধারাবাহিকতায় এবার প্রায় দুই হাজার লিটার অবৈধভাবে মজুদ করে রাখা সয়াবিন তেল উদ্ধার করা হলো সিনেমা হলের গোডাউন থেকে।

এই ঘটনা ঘটেছে ভোলার বোরহানউদ্দিন উপজেলায়। সেখানকার একটি সিনেমা হলের গোডাউন থেকে এক হাজার ৭৭৬ লিটার রূপচাঁদা সয়াবিন তেল জব্দ করে ভ্রাম্যমাণ আদালত। অবৈধভাবে তেল মজুত করার অভিযোগে মাকসুদ চৌধুরী নামের একজন ডিলারকে অর্ধ লক্ষ টাকা জরিমানাও করা হয়েছে।

গত শনিবার রাতে ভোলার বোরহানউদ্দিন উপজেলা সড়ক সংলগ্ন চিত্রমনি সিনেমা হলের গোডাউন থেকে এক হাজার ৭৭৬ লিটার সয়াবিন তেল উদ্ধারের পর তা স্থানীয়দের মাঝে স্বল্পমূল্যে বিক্রি করে দেওয়া হয়। প্রতি লিটার সয়াবিন তেল বিক্রি করা হয় মাত্র ১৬০ টাকায়। এসময় উপস্থিত ছিলেন বোরহানউদ্দিন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাইফুল ইসলাম।